চট্টগ্রাম শুক্রবার, ০৩ মে, ২০২৪

দক্ষিণ আফ্রিকায় কর্মচারীর ছুরিকাঘাতে বাংলাদেশি নিহত

অনলাইন ডেস্ক

২০ ফেব্রুয়ারি, ২০২২ | ১১:২২ পূর্বাহ্ণ

দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়ার হামাস্ক্রাল শহরে নিজ দোকানের আফ্রিকান কর্মচারীর ছুরিকাঘাতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। নিহত যুবকের নাম মোহাম্মদ হাসান (৩৩)। এ ঘটনার পর হত্যাকারী তার বাসা ও দোকানে থাকা নগদ টাকা এবং মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়। গত ৬-৭ বছর আগে আফ্রিকায় সেদেশি সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছিলেন হাসানের বড়ভাই টিপু।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত ১০টায় এই ঘটনা ঘটে।

নিহত হাসান নোয়াখালীর বেগমগঞ্জের জিরতলী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মধ্য জিরতলী গ্রামের গুণহাজী বেপারীবাড়ির মৃত আমিন উল্লাহ দরবেশের ছেলে। আট ভাই ও দুই বোনের মধ্যে হাসান ছিলেন চতুর্থ।

নিহত মোহাম্মদ হাসানের চাচা কামাল উদ্দিন বলেন, বড় ভাইয়ের মাধ্যমে প্রায় ১৬ বছর আগে আফ্রিকায় যান মোহাম্মদ হাসান। বর্তমানে তার ছোট ভাই হেলাল দক্ষিণ আফ্রিকায় থাকেন। আফ্রিকায় যাওয়ার পর ভাইদের সহযোগিতায় প্রিটোরিয়ার হাম্মানস্ক্রাল শহরে নিজের একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন তিনি। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী জুনে বাড়ি আসার কথা ছিল তার। পরিবারের পক্ষ থেকে তার বিয়েরও প্রস্তুতি নেওয়া হচ্ছিল।

তিনি আরও বলেন, নিজের ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করার জন্য ওই দেশের (আফ্রিকান) এক যুবককে কর্মচারী হিসেবে নেন হাসান। দীর্ঘদিন পর বাড়ি আসবেন, তাই টাকা ও মূল্যবান মালামাল নিজের বাসায় রাখেন হাসান। শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) রাতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাসায় গিয়ে খাওয়ার পর আফ্রিকান কর্মচারীসহ ঘুমিয়ে যান হাসান। রাতের কোনো এক সময় আফ্রিকান ওই কর্মচারী ঘুমের মধ্যে ধারালো অস্ত্র নিয়ে হাসানের ওপর হামলা চালিয়ে টাকা ও মালামাল নিয়ে পালিয়ে যায়। পরে হাসানের চিৎকারে পাশের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে।

উল্লেখ্য, বাংলাদেশ সময় গত বৃহস্পতিবার রাতে দক্ষিণ আফ্রিকার থাবানচু এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে মো. গোলাম মোস্তফা (৩৮) নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। নিহত মো. গোলাম মোস্তফা নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড কাবিলপুর গ্রামের জয়নাল আবেদিন মেম্বার বাড়ির মৃত জয়নাল আবেদিনের ছেলে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট