চট্টগ্রাম শুক্রবার, ১০ মে, ২০২৪

রপ্তানি প্রক্রিয়া সহজীকরণের অনুরোধ বিজিএমইএ’র

নিজস্ব প্রতিবেদক

১ জানুয়ারি, ২০২২ | ৬:৫০ অপরাহ্ণ

পোশাক শিল্পের বর্তমান চ্যালেঞ্জগুলো মোকাবেলায় সহায়তা করার জন্য বাণিজ্য মন্ত্রণালয়কে রপ্তানি প্রক্রিয়া সহজীকরণের অনুরোধ জানিয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)। 

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সাথে বৈঠককালে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল এ অনুরোধ জানান।

বিজিএমইএ’র প্রতিনিধিদলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজিএমইএ এর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি মো. নাসির উদ্দিন, সহ-সভাপতি মিরান আলী, সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী এবং পরিচালক আসিফ আশরাফ। তারা বাণিজ্যমন্ত্রীকে পোশাক শিল্প বর্তমানে যে সমস্যাগুলো মোকাবিলা করছে তা অবহিত করেন এবং সমস্যাগুলো সমাধানে সরকার থেকে পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান।

বিজিএমইএ এর সভাপতি ফারুক হাসান বলেন, যখন কিনা পোশাক শিল্প কোভিড-১৯ মহামারির ভয়াবহ প্রভাব কাটিয়ে উঠার পথে রয়েছে, তখন ওমিক্রন ভ্যারিয়েন্ট রপ্তানিকারকদের মধ্যে নতুন করে উদ্বেগের সৃষ্টি করছে এবং খাতটিকে নতুন চ্যালেঞ্জের সম্মুখীন করছে। যেহেতু পোশাক শিল্প বাংলাদেশের অর্থনীতিতে মুখ্য ভূমিকা পালন করছে, তাই কঠিন পরিস্থিতিতে শিল্প খাতটির সুরক্ষার জন্য পদক্ষেপ জরুরি।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন