চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

কলেজে ভর্তি, চাকরিতে যোগদানের পূর্বে ডোপটেস্টের সুপারিশ

২৪ ফেব্রুয়ারি, ২০২০ | ৭:০০ পূর্বাহ্ণ

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় কলেজে ভর্তি এবং সরকারি-বেসরকারি চাকরিতে যোগদানের পূর্বে ডোপটেস্ট করার সুপারিশ করা হয়েছে। কমিটির সভাপতি মো. শামসুল হক টুকুর সভাপতিত্বে গতকাল রবিবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়। কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ এবং সুলতান মোহাম্মদ মনসুর আহমদ সভায় অংশগ্রহণ করেন।-বাসস

সভায় এ মন্ত্রণালয়ের অধীন উপজেলাগুলোতে মাঠ পর্যায়ে কর্মরতদের পর্যাপ্ত আবাসনের ব্যবস্থা এবং পদমর্যাদার সাথে সমন্বয় করে আবাসন ভাড়া নির্ধারণ করার সুপারিশ করা হয়।

কমিটিতে বাংলাদেশ কোস্টগার্ডের সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়। এ বাহিনীতে পর্যাপ্ত জনবল নিয়োগের বিষয়ে সুপারিশ করা হয়। সভায় কোস্টগার্ডের কার্যক্রম পর্যবেক্ষণের জন্য সেন্টমার্টিন পরিদর্শনের সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় চলমান মাদক বিরোধী অভিযান নিয়ে আলোচনা হয়। এ অভিযানে সামাজিক আন্দোলন জোরদার, সার্বজনীন সচেতনতা বৃদ্ধি এবং সংশ্লিষ্ট সকলকে মাদকের বিরুদ্ধে সম্মিলিতভাবে কাজ করার পরামর্শ দেয়া করা হয়। এছাড়াও কারাগারে মাদকাসক্তদের পৃথকভাবে রাখার সুপারিশ করা হয়। সভায় আত্মসমর্পণকারী চরমপন্থিরা নিজ নিজ এলাকায় অবস্থান করা, তাদের সার্বিক কার্যক্রম পুলিশের নজরদারিতে রাখতে এবং প্রয়োজনীয় আর্থিক সহায়তা প্রদানের সুপারিশ করা হয়। সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, আইজিপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সংসদ সচিবালের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট