চট্টগ্রাম মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভারতীয় রুপি তৈরির কারখানায় অভিযান, গ্রেপ্তার ৮

অনলাইন ডেস্ক

১৬ ফেব্রুয়ারি, ২০২০ | ৩:৫৮ অপরাহ্ণ

রাজধানীর বাসাবো-কদমতলা ছয়তলার একটি ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ ভারতীয় জালমুদ্রাসহ আটজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এদের মধ্যে আছেন রুপি তৈরির কারিগর, আছেন বিপননকারী, মহাজন। এসময় কোটি টাকা মূল্যের ভারতীয় জালমূদ্রা ও বিপুল পরিমাণ সরঞ্জাম জব্দ করা হয়েছে।

আজ রবিবার (১৬ ফেব্রুয়ারি) বাসাবো-কদমতলা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে তারা জানান, চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত দিয়ে এই রূপি ভারতে পাচার হতো বলে জানিয়েছে পুলিশ। তাদের একজন বলেন, দুরুদ জামান নামে এক ব্যক্তি আমাদের শেখায় কীভাবে এটার কাজ করতে হয়। সেখান থেকে শেখার পর বশির আমাকে অফার করে যে, মাসে অনেক টাকা আয় করা যাবে।

চক্রের প্রধান বশিরুল্লাহ বছর কয়েক আগে মাদকসহ গ্রেপ্তার হয়ে গিয়েছিলেন কারাগারে। আর মনির গ্রেপ্তার হয়েছিলেন চেক জালিয়াতির মামলায়। জেলের ভেতরে মুদ্রা জাল করার দীক্ষা পান তারা। এক সময় জামিনে বের হয়ে এসে শুরু করেন মুদ্রা জাল করার কাজ।

পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে যে লোকগুলোকে অনুসরণ করা হচ্ছিল, বাংলাদেশের এই ছোটখাটো লোকগুলোর কাছ থেকে জাল রুপিগুলো কিনে বর্ডার পেরিয়ে অন্য দেশে পাঠাতো। এটার মাস্টার মাইন্ড বশিরুল্লাহকেও গ্রেপ্তার করা হয়েছে। তার দেয়া তথ্যমতে আরো দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট