চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

সর্বশেষ:

তরুণ তারকা মডেলÑঅভিনেত্রী আলিশা প্রধান

রুবী আকতার

৪ জানুয়ারি, ২০২০ | ৫:৪৯ পূর্বাহ্ণ

আলিশা প্রধান বাংলাদেশের সুপরিচিত মডেল, উপস্থাপক এবং অভিনেত্রী। মূলত উপস্থাপনা ও মডেলিং দিয়ে জনপ্রিয়তা অর্জন করলেও চাষী নজরুল ইসলাম পরিচালিত চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি চলচ্চিত্র নায়িকা হিসেবে অভিষিক্ত হন। অবশ্য এর আগে তিনি এইতো ভালোবাসা চলচ্চিত্রে অতিথি শিল্পীর চরিত্রে অভিনয় করেন। ২০০৮ সালে একটি চকলেটের বিজ্ঞাপনে মডেল হন আলিশা। বাবা মার ইচ্ছাতেই তিনি এই বিজ্ঞাপনে অভিনয় করেন। বিজ্ঞাপনটি প্রচারের পর বেশ সাড়া পান। পরিবারের সঙ্গে ২০১০ সালে মুম্বাই যান। সেখানে আমির খান ও কারিনা কাপুরের শুটিং দেখে আলিশার মনেও অভিনয়ের আগ্রহ জাগে। চলচ্চিত্রা ভিনেতা রিয়াজের সঙ্গে ইউরোকোলার বিজ্ঞাপন চিত্রটি তাকে এনে দেয় ব্যাপক পরিচিতি। এর মধ্যে তার ক্যারিয়ারে যোগ হয়েছে ত্রিশটিরও বেশি ধারাবাহিক এবং এক ঘণ্টার নাটক। যার মধ্যে উল্লেখযোগ্য হলো ‘স্বপ্নচূড়া’, ‘ফার্স্ট ডেট’, ‘দহন’, ‘অনু কিংবা পরমাণু’, ‘ব্যাচেলর ভাড়াটিা’, ‘মানুষ বদল’, ‘তিন বন্ধু’ প্রভৃতি। চ্যানেল আই, আরটিভিসহ বেশ কটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠান উপস্থাপনা করেছেন তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লীগের দ্বিতীয় আসরেও তিনি উপস্থাপনা করেন তিন ভাইবোনের মধ্যে আলিশা মেঝো। তার বাবা মনির প্রধান ও মা হোসনা প্রধান দুজনই ব্যবসায়ী। বড় বোন ফাইজা প্রধান এবং ছোট ভাই রায়ান প্রধান। আলিশার গ্রামের বাড়ি কুমিল্লতে হলেও তিনি বড় হয়েছেন ঢাকাতে, ঢাকাতেই তিনি ‘ও’ এবং ‘এ’ লেভেল সম্পন্ন করেছেন। তাদের চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠানের নাম কার্নিভাল মোশন পিকচার্স।

আলিশা প্রধান একজন প্রশিক্ষণপ্রাপ্ত ক্লাসিকাল ও সালসা নৃত্যশিল্পী। তিনি আবার হিপ-হপ এবং ফ্রি স্টাইল নাচও করেন। তার প্রথম অভিনীত সিনেমা চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘ভুল যদি হয়’। ২০১৩ সালের ডিসেম্বরে, একটি সিনেমা প্রযোজনা সংস্থা ‘কার্নিভাল মোশন পিকচার্স’ বাংলাদেশে তাদের চারটি সিনেমার কাজ একসাথে শুরু করেছিল, যার প্রত্যেকটিরই প্রধান নায়িকা আলিশা প্রধান। এরমধ্যে দুটি সিনেমার নাম হল ‘অন্তরঙ্গ’ এবং ‘মিয়া বিবি রাজী’, যার প্রধান নায়ক ইমন। আগে থেকেই ইচ্ছে ছিল নারীদের জন্য কিছু করব। তবে এবার সে স্বপ্নপূরণের দ্বারপ্রান্তে চলে এসেছি। স্বপ্ন আমার সত্যি হতে চলেছে। তিনি বহুদিন ধরে নারীদের কল্যাণে বিভিন্ন কাজ করেন। নারীদের সমাজ উন্নয়ন ও সচেতনতামূলক নানা বিষয় নিয়ে মূলত এগুতে ইচ্ছে ছিল তার। এবার সে লক্ষে নারী বিষয়ক অনলাইন টিভি চ্যানেল চালু করতে যাচ্ছেন আলিশা প্রধান। নাম ‘হারনেট টিভি’। এতে টিভির প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে থাকবেন আলিশা।

২০০৮ সালে বিজ্ঞাপনে মডেল হিসেবে মিডিয়ায় অভিষেক হয় আলিশার। এরপর ‘ইউরো কোলা’র বিজ্ঞাপনে কাজ করে বেশ পরিচিতি পান তিনি। এরপর প্রয়াত গুণী নির্মাতা চাষী নজরুল ইসলামের পরিচালনায় ‘ভুল যদি হয়’ ও ‘অন্তরঙ্গ’ ছবিতে অভিনয় করেন আলিশা। তবে এখন বহুদিন ধরে শোবিজে নেই আলিশা। মাঝে প্রায় দুই বছর নিউইয়র্কে ছিলেন এই অভিনেত্রী। দেশে ফিরেই নারীদের নিয়ে ব্যস্ত হয়ে পড়েন এই অভিনেত্রী।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট