চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

পূজা দিতে গিয়ে কূপে পড়ার ঘটনায় নিহত বেড়ে ৩৫

আন্তর্জাতিক ডেস্ক

৩১ মার্চ, ২০২৩ | ১:৩৮ অপরাহ্ণ

ভারতের বালেশ্বর মহাদেব ঝুলেলা মন্দিরে পূজা দিতে গিয়ে কূপে পড়ে নিহতের সংখ্যা বেড়ে ৩৫ হয়েছে।

গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১২টার দিকে মধ্যপ্রদেশ রাজ্যের ইন্দোরের প্যাটেল নগর এলাকায় শ্রী বালেশ্বর মহাদেব ঝুলেলাল মন্দিরে এ দুর্ঘটনা ঘটে।

এই মন্দিরটিতে পুরোনো স্টেপওয়েল বা ধাপ-কুয়ো আছে। কুয়োটির ওপর স্ল্যাব বসিয়ে দেওয়া হয়েছিল। যাতে ভক্তরা তার ওপর দাঁড়িয়ে পূজা দেখতে পারেন। দুপুর সাড়ে ১২টার দিকে সেই স্ল্যাব ভেঙে যায়। কুয়োয় পড়ে যান বহু মানুষ।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, ঘটনার পরপরই এলাকায় পুলিশ, ডিজাস্টার ম্যানেজমেন্ট টিম এবং দমকল পাঠানো হয়েছে। প্রায় ১৮ ঘণ্টা ধরে উদ্ধারকাজ চালানোর পর ৩৫ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। ১৪ জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। দুইজন হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর বাড়ি ফিরে গেছেন।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জানিয়েছেন, কী করে এই ঘটনা ঘটলো, মন্দির কর্তৃপক্ষের কোনো গাফিলতি ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত কমিটি তৈরি করা হয়েছে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হবে। মৃতদের পরিবার পিছু পাঁচ লাখ এবং আহতদের পরিবার পিছু দুই লাখ টাকার ক্ষতিপূরণ ঘোষণা করেছে সরকার।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে জানিয়েছেন, বিষয়টি নিয়ে তিনি মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেছেন। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট