চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সম্পূর্ণ ব্ল্যাকআউট-লোডশেডিং নিয়ে পাকিস্তানজুড়ে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক

১ ডিসেম্বর, ২০২২ | ৩:০৪ অপরাহ্ণ

সম্পূর্ণ ব্ল্যাকআউট, লোডশেডিং, ট্রিপিং এবং কম ভোল্টেজের ইস্যুতে পাকিস্তানজুড়ে বিক্ষোভ হয়েছে।

দীর্ঘদিন ধরে বিদ্যুৎ-গ্যাসের সমস্যায় ভুগছে কালাতে গরীবাবাদের মানুষ; লোডশেডিং, ট্রিপিং, কম ভোল্টেজ এবং সুই গ্যাসের অনিয়মিত সরবরাহ এবং তাও খুব অল্প সময়ের জন্য। জনগণ কর্তৃপক্ষের কাছে অভিযোগ করলেও পরিস্থিতির কোনো পরিবর্তন হচ্ছে না। তাই, হতাশ মানুষ প্রতিবাদ করতে বাধ্য হয়েছে, পাক আঞ্চলিক মিডিয়া, ইন্তেখাব ডেইলি জানিয়েছে।
তারা রাস্তায় নেমে আসে এবং মহিলা ও শিশুরা জাতীয় সড়ক বন্ধ করে দেয়। করাচি-কোয়েটার যান চলাচল মারাত্মকভাবে ব্যাহত হয়েছে।
গত মাসে গরিবাবাদে একটি ট্রান্সফরমার পুড়ে গিয়েছিল এবং তারপর থেকে তারা বিদ্যুতের সমস্যায় ভুগছে কারণ ট্রান্সফরমারটি এখন পর্যন্ত মেরামত বা প্রতিস্থাপন করা হয়নি, স্থানীয় মিডিয়া রিপোর্ট করেছে।
উক্ত ট্রান্সফরমারটি ত্রুটিপূর্ণ হওয়ায় স্থানীয় লোকজন নিজ খরচে বহুবার মেরামত করিয়েছেন। কিন্তু এখন তা মেরামতের বাইরে চলে গেছে। কিন্তু তা প্রতিস্থাপনে কোনো পদক্ষেপ নিচ্ছে না বিদ্যুৎ কোম্পানি।

এদিকে, পেশোয়ারের শহরতলী রেজির নাগরিকরা সম্পূর্ণ ব্ল্যাকআউটের বিরুদ্ধে নাসির বাগ রোডে বিক্ষোভ করেছে এবং রাস্তায় ব্যারিকেড স্থাপন করেছে এবং টায়ার জ্বালিয়েছে, ডেইলি পাকিস্তান জানিয়েছে।
বিক্ষোভকারীরা হুমকি দিয়েছে যে যদি বিদ্যুৎ সরবরাহ শুরু করা না হয়, তাহলে তারা প্রধান সড়কের পাশাপাশি গ্রিড স্টেশনে হামলা এড়াবে না এবং আগামী নির্বাচনে ভোট বর্জন করবে, উর্দু পয়েন্ট জানিয়েছে।
এছাড়াও, স্কারদুতে, ব্যাপক লোডশেডিংয়ের বিরুদ্ধে জনগণ ও ব্যবসায়ীরা রাস্তায় নেমে প্রধান মহাসড়ক অবরোধ করে, স্থানীয় সংবাদমাধ্যম ডেইলি কে২ জানিয়েছে।
আস্তানা চমক সড়কে যান চলাচল সম্পূর্ণ বন্ধ এবং যানবাহনের দীর্ঘ সারি থাকায় সম্পূর্ণ বিশৃঙ্খলা দেখা দেয়।
বিক্ষোভকারীরা সরকারের বিরুদ্ধে স্লোগান দেয় এবং দাবি করেছিল যে জনগণের ধৈর্যের পরীক্ষা করা উচিত নয় এবং কর্তৃপক্ষের অবিলম্বে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য ব্যবস্থা নেওয়া উচিত, স্থানীয় মিডিয়া যোগ করেছে।
বিদ্যুতের সংকট এবং খারাপ ট্রান্সফরমারের বিরুদ্ধে বিক্ষোভকারীরা গিলগিটেও মেইন রোড অবরোধ করেছিল। (এএনআই)

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট