চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বিশ্ব পর্যটন সংস্থার ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত বাংলাদেশ

আন্তর্জাতিক ডেস্ক

৭ জুন, ২০১৯ | ১:৪৮ অপরাহ্ণ

জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছে বাংলাদেশ। একই সঙ্গে সংস্থাটির ক্রিডেনশিয়াল কমিটিরও সদস্য নির্বাচিত হয়েছে। আজ শুক্রবার (৭ জুন) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার ক্রিডেনশিয়াল কমিটির সদস্য হিসেবে সর্বসম্মতিতে নির্বাচিত হয়। এছাড়া, বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচনে ইরান প্রতিদ্বন্দ্বিতা করলেও কমিশন ফর সাউথ এশিয়ার সব সদস্যের ভোট পেয়ে বিজয়ী হয় বাংলাদেশ। ফলে বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার ২৩তম অধিবেশনে এক বছর মেয়াদে ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবে।

বর্তমানে বাংলাদেশ জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার চেয়ারম্যান।

উল্লেখ্য, বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার ৫৭তম সম্মেলনে যোগ দিতে গত রবিবার (২ জুন) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল ভুটান যান। দলের অন্য সদস্যরা হলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ভুবন চন্দ্র বিশ্বাস, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপ-সচিব ও প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. আব্দুল জলিল ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উপ-পরিচালক নিলুফার ইয়াসমিন।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট