চট্টগ্রাম রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

নগ্ন ফটোশুট, রণবীরকে এবার মুম্বাই পুলিশের তলব

বিনোদন ডেস্ক

১৩ আগস্ট, ২০২২ | ৪:২২ অপরাহ্ণ

অনাবৃত শরীরে বলিউড অভিনেতা রণবীর সিংয়ের ফটোশুটের ঘটনায় তাকে তলব করেছে মুম্বাই পুলিশ। এর আগে চারিত্রিক মূল্যবোধ এবং নারী-অনুভূতিতে আঘাত হানার দায়ে তার বিরুদ্ধে মামলা করেন এক নারী। গত ২৬ জুলাই চেম্বুর থানায় মামলাটি নথিভুক্ত হয়।

‘পেপার ম্যাগাজিন’ নামের একটি ফ্যাশন পত্রিকার জন্য নগ্ন হয়ে বিভিন্ন ভঙ্গিতে ফটোশুট করা রণবীরের ছবিগুলো গত মাসে প্রকাশ্যে আসে। এরপরই শুরু হয় পক্ষে-বিপক্ষে তুমুল চর্চা। অনেকে এটিকে সাহসী পদক্ষেপ বলে তাকে প্রশংসায়ও ভাসাচ্ছেন।

 

এ ঘটনায় দেশটির সংখ্যালঘু নারী সংগঠনের চেয়ারপারসন নাজিয়া ইলাহি খান কলকাতা হাইকোর্টে মামলা করেন। নগ্ন ফটোশুটের ছবি যেন পশ্চিমবঙ্গে না ছড়ায় বা সাধারণ মানুষের পাশাপাশি শিশুদের মনে খারাপ প্রভাব না ফেলতে পারে, সেজন্য হাইকোর্টের হস্তক্ষেপ চান তিনি। এতে কলকাতার অভিনেত্রী ও সংসদ সদস্য মিমি চক্রবর্তীর একটি টুইটের প্রসঙ্গও টানা হয়েছে।

নাজিয়ারের আইনজীবী জানান, রণবীরের নগ্ন ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানোর পর অভিনেত্রী ও সংসদ সদস্য মিমি চক্রবর্তী টুইট করেছিলেন, ‘রণবীর সিংয়ের বদলে যদি একজন নারী নগ্ন ফটোশুট করতেন, তাহলে তিনিও কি বলিউড অভিনেতার মতো প্রশংসা পেতেন?’

 

মুম্বাই পুলিশ আগামী ২২ আগস্টের মধ্যে রণবীরকে হাজিরা দিতে নির্দেশ দিয়েছে। সে মর্মে একটি নোটিশও পাঠানো হয়েছে। এরইমধ্যে পুলিশ অভিনেতার বাড়ি পর্যন্ত হানা দিয়েছিল। তবে তিনি তখন বাড়িতে ছিলেন না। রণবীরের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়েছে, আগামী ১৬ আগস্ট তিনি বাড়িতে ফিরবেন। তখন আবারও তার মুম্বাইয়ের বাড়িতে যাবে পুলিশ।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট