চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কুয়েতে ভিসার দালালদের বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না

সাদেক রিপন, কুয়েত প্রতিনিধি

১৬ ডিসেম্বর, ২০১৯ | ৯:৩৮ অপরাহ্ণ

যথাযোগ্য মর্যাদায় কুয়েতে বাংলাদেশ দূতাবাসে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল ৯ টায় স্থানীয় সময় সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলন , এক মিনিট নিরবতা পালন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পন মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সভাপতিত্বে ও কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামানের উপস্থাপনায় দূতাবাসে হল রুমে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সভায় উপস্থিত সকলের উদ্দেশে একে একে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী সমূহ পাঠ করেন দূতাবাসের কর্মকর্তারা। এসময় উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত এস এম আবুল কালাম,কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান, কাউন্সিলর পাসপোর্ট ও ভিসা সচিব জহিরুল ইসলাম খাঁন, ডিফেন্স এর্টাসী মোহাম্মদ আবু নাসের,বিএমসি কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল আব্দুল মুজিদ, সোনালী ব্যাংক কর্মকর্তা মো. জাকির হোসেন মজুমদার,দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা সাজেদুল ইসলাম,রাষ্ট্রদূতের ব্যক্তিগত কর্মকর্তা জিহোন ইসলামসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা, কুয়েত বাংলাদেশ কমিউনিটির নেতা, বিভিন্ন শ্রেণিপেশার প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় কুয়েতে বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা,শুভেচ্ছা বক্তব্য রাখেন।

সমাপনী বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, বিজয়ের মাস ডিসেম্বর অনেক ত্যাগ ও রক্তের বিনিময়ে অর্জিত এই বিজয়। জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের কারণে আমরা পেয়েছি স্বাধীনতা,পেয়েছি একটি মানচিত্র, পেয়েছি লাল সবুজের পতাকা। এছাড়াও তিনি আরোও বলেন, কুয়েতে শ্রমিকদের বিভিন্ন সমস্যা রয়েছে সেগুলো চিহ্নিত করে সমাধানের চেষ্টা চলছে। ভিসার ব্যবসায়ী ও দালালদের কে হুশিয়ারি দিয়ে বলেন যাদের কারণে বাংলাদেশি শ্রমিকরা আজ কষ্টের মধ্যে আছে সেই সব দালালদেরকে আইনের আওতায় আনা হবে এবং তাদের বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না।

পূর্বকোণ/পিঅার

শেয়ার করুন