চট্টগ্রাম শুক্রবার, ০৩ মে, ২০২৪

সর্বশেষ:

সিআইপি হলেন রাঙ্গুনিয়ার প্রবাসী হাফেজ মোহাম্মদ জামাল

ইউএই প্রতিনিধি

২১ ডিসেম্বর, ২০২৩ | ৪:৫২ অপরাহ্ণ

চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার সরফভাটা গ্রামের সামছুল আলমের পুত্র আবুধাবি প্রবাসী হাফেজ মোহাম্মদ জামাল বৈধ আর্থিক চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা পাঠিয়ে সিআইপি মর্যাদা অর্জন করেছেন।

 

দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য বুধবার (২০ ডিসেম্বর) ঘোষিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে সরকার-২০২২ সালের জন্য সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী অনিবাসী বাংলাদেশীদের সিআইপি-এনআরবি ক্যাটাগরিতে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে স্বীকৃতি দিয়েছেন। এবার ৭৫ জন অনাবাসী বাংলাদেশি এই সিআইপি মর্যাদা লাভ করেছেন।

 

হাফেজ মোহাম্মদ জামালের প্রতিষ্ঠিত ম্যানপাওয়ার সল্যুশন কোম্পানি আরারবকো গ্রুপ ২০১২ সালে যাত্রা শুরু করে বর্তমানে আমিরাতের সিভিল ইলেকট্রিক্যাল মেকানিক্যাল সেক্টরে দক্ষ জনশক্তি সৃষ্টি ও সরবরাহে একটি বিশ্বাসযোগ্য প্রতিষ্ঠানের পরিণত হয়েছে। বর্তমানে তার কোম্পানিতে জনশক্তির পরিমাণ সাড়ে ৩ হাজারেরও বেশি।

 

হাফেজ মোহাম্মদ জামাল পূর্বকোণকে বলেন, কোম্পানির প্রতিষ্ঠা লগ্ন থেকেই আমিরাতে সাধারণ শ্রমিক ক্যাটাগরিতে বাংলাদেশিদের চাকরি ভিসা বন্ধ থাকার প্রতিকূলতা সত্ত্বেও আমরা দেশটির নির্মাণ সেক্টরে সরকারি বেসরকারি গ্রাহকদের কাছে আস্থাভাজন হতে পেরেছি। যথাযথ কুটনৈতিক তৎপরতার মাধ্যমে বাংলাদেশিদের ভিসার দ্বার পুরোপুরি অবমুক্ত করা গেলে আমাদের ব্যবসার পরিধি আরো বৃদ্ধি করা যেত এবং তাতে দেশের রেমিটেন্স প্রবাহে আমরা আরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারতাম। তিনি এ ব্যাপারে সরকারি নীতি নির্ধারক মহলের সুদৃষ্টি আকর্ষণ করেছেন।

 

উল্লেখ্য, ইতিপূর্বে গত ফেব্রুয়ারিতে আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি প্রবাসী কল্যাণ মন্ত্রীর হাত থেকে শীর্ষ প্রবাসী বাংলাদেশী রেমিটার্স সম্মাননাও অর্জন করেছেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট