চট্টগ্রাম রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কুয়েতে বাংলাদেশি তরুণদের স্বেচ্ছায় রক্তদান

কুয়েত প্রতিনিধি

১৯ ডিসেম্বর, ২০২০ | ৩:০৯ অপরাহ্ণ

চেহারা বা গায়ের রং দিয়ে নয় বিদেশে কাজের মাধ্যমে মূল্যায়ন করা হয় বিভিন্ন দেশের প্রবাসীদের। তাই বিদেশের মাটিতে বাংলাদেশের মান উজ্জ্বল করতে কুয়েতে বাংলাদেশি তরুণরা স্বেচ্ছায় রক্তদান করে।

ভারত, পাকিস্তান, মিসরসহ অন্যান্য দেশের নাগরিকরা সেচ্ছায় রক্তদান করতে দেখা যায়। কুয়েতে এই প্রথম বাংলাদেশি তরুণরা ১৬ ডিসেম্বর ৪৯ তম মহান বিজয় দিবস উপলক্ষে কুয়েত প্রবাসী পেইজের উদ্যোগে শুক্রবার দুপুর ১ টা হতে ৬ টায় পর্যন্ত দেশটির জাবরিয়া কুয়েত সেন্ট্রাল ব্লাড ব্যাংকে সেচ্ছায় রক্তদান করে। শুক্রবার ছুটির দিন থাকায় আবার অনেকেই ডিউটি শেষে কুয়েতের বিভিন্ন অঞ্চল হতে ছুটে আসেন সেচ্ছায় রক্তদান করেন।

কুয়েতে সাময়িা এলাকা হতে রানা মজলিস বলেন, দেশে আমার অনেক বন্ধুদের দেখি রক্তদান করতে তাদের দেখে আমার উৎসাহ ছিল ভয়ও কাজ করছি রক্ত দেওয়ার পর ভয় কেটে গেছে। এখন বিষয়টি সাধারণ মনে হচ্ছে।

কুয়েত প্রবাসী পেইজের এডিমন জাহিদ হোসেন জনি বলেন, অন্যদের নাগরিকরা কোন অন্যায় বা অপরাধ করলে এশিয়া নাগরিক বলে বিভিন্ন মিডিয়ার প্রচার হয় কিন্ত কোন বাংলাদেশি অন্যায় বা অপরাধ করলে বাংলাদেশি উল্লেখ করা হয়। স্থানীয়রা বাংলাদেশিদের অন্য দেশের চেয়ে খারাপ মনে করে তাই আমরা বন্ধুরা মিলে ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে সেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্যোগ নিলাম। এতে কিছুটা হতে দেশের সুনাম বৃদ্ধি পাবে এবং অন্যরা ও এগিয়ে আসবে স্বেচ্ছায় রক্তদান করতে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট