চট্টগ্রাম সোমবার, ০৬ মে, ২০২৪

সিআইইউতে বিপণন বিষয়ক সেমিনার

বিজ্ঞপ্তি

১০ জুলাই, ২০২৩ | ৬:৫০ অপরাহ্ণ

বিশ্বায়নের যুগে বদলে যাচ্ছে সবকিছু। বদলে যাচ্ছে ক্রেতা-বিক্রেতার মন-মানসিকতা। প্রতিযোগিতার ধরন পাল্টে নিত্য নতুন বিষয় মোকাবিলা করাই যেন এখন মার্কেটিং কিংবা বিপণনের আগামী দিনের বড় চ্যালেঞ্জ।

 

মার্কেটিং বা বিপণন বিষয়ে শিক্ষার্থীদের এমনই ধারণায় আরও দক্ষ করে গড়ে তুলতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হল ‘বাংলাদেশে সমসাময়িক বিপণন অনুশীলন’ শীর্ষক দিনব্যাপি সেমিনার।

 

নগরীর জামাল খান ক্যাম্পাসে সম্প্রতি সিআইইউ বিজনেস স্কুলের মার্কেটিং বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে রিসোর্স পারসন হয়ে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. মাহমুদ হাসান।

 

সেমিনারে তিনি দীর্ঘমেয়াদে সফল হওয়ার জন্য পণ্যের গুণগত মান বজায় রাখার উপর জোর দেন। পাশাপাশি মার্কেটিং বা বিপণনের নানা ধারণা, বিক্রয়, প্রমোশন, বিজ্ঞাপন, পাবলিক রিলেশন্স, মূল্য, ব্র্যান্ডিং, প্যাকেজিং, সেবা, ছাড়সহ এই সেক্টরের বিভিন্ন বিষয়গুলো উদাহরণ টেনে উপস্থাপন করেন।

 

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মার্কেটিং বিভাগের প্রধান ড. রোবাকা শামসের এবং ফ্যাকাল্টি মেম্বার সহকারী অধ্যাপক আবু সোহেল মাহমুদ।

 

অনুষ্ঠান শেষে শিক্ষার্থীরা মার্কেটিং নিয়ে তাদের প্রশ্ন উত্থাপন করেন। এ সময় কেউ কেউ ভালো উদ্যোক্তা হওয়ার ইচ্ছা পোষণ করে ব্যবসায়িক জগতে সুনাম কুড়ানোর কৌশল রপ্ত করতে চান বলে জানান।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন