চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

আজ তৃতীয় ও শেষ ধাপের আবেদন

নিজস্ব প্রতিবেদক

১৬ জানুয়ারি, ২০২৩ | ১১:২৩ পূর্বাহ্ণ

একাদশ শ্রেণিতে ভর্তির জন্য তৃতীয় ও শেষ ধাপের আবেদন শেষ হচ্ছে আজ সোমবার। আজ রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন। এরপর একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আর কোন আবেদন গ্রহণ করা হবে না। অন্যদিকে, একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করেও এখনো পর্যন্ত প্রায় ১০ হাজার শিক্ষার্থী কলেজ পায়নি বলে জানান চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো. জাহেদুল হক।

 

তিনি বলেন, যেসব শিক্ষার্থী দ্বিতীয় ধাপেও ভর্তির জন্য আবেদন করে কলেজ পায়নি তারা যেন অবশ্যই তৃতীয় ধাপে আবেদন করে। শিক্ষার্থীর তুলনায় আমাদের পর্যাপ্ত আসন রয়েছে। তৃতীয় ধাপের পর ভর্তির জন্য শিক্ষার্থীরা পরবর্তীতে আর আবেদন করতে পারবে না।

 

তিনি আরো বলেন, যারা পূর্বে আবেদন করে কলেজ পায়নি, তারা আবেদনের সময় নতুন করে আবেদন ফি জমা দিতে হবে না। এছাড়া, তারা নতুন করে কলেজ যোগ কিংবা পছন্দক্রম পরিবর্তন করতে পারবেন।

 

কলেজ শাখা সূত্রে জানা যায়, পছন্দক্রম অনুযায়ী দ্বিতীয় মাইগ্রেশনের ফল এবং তৃতীয় পর্যায়ের আবেদনের ফল ১৮ জানুয়ারি রাত ৮টায় প্রকাশ করা হবে। এরপর ১৯ ও ২০ জানুয়ারি তৃতীয় পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চয়ন করতে হবে। এই সময়ের মধ্যে সিলেকশন নিশ্চয়ন না করলে আবেদন বাতিল করা হবে। এরপর আগামী ২২ থেকে ২৬ জানুয়ারি শিক্ষার্থীদের ভর্তি করা হবে। আর ১ ফেব্রুয়ারি থেকে কলেজগুলোতে একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে।

পূর্বকোণ/আরএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট