চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ মে, ২০২৪

সর্বশেষ:

গাড়িচালক সমাবেশে সিএমপি কমিশনার

নিরাপদ সড়ক গণমানুষের দাবিতে পরিণত হয়েছে

১৪ মে, ২০১৯ | ২:৩৩ পূর্বাহ্ণ

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেছেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের নেতাকর্মীরা স্বেচ্ছায় ও অলাভজনক সত্ত্বেও এই আন্দোলন ছড়িয়ে দেওয়ার জন্য দীর্ঘ দুই যুগের অধিক সময় চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কারণ নিরাপদ সড়ক আজ দেশের সকল মানুষের প্রাণের দাবিতে পরিণত হয়েছে। নিরাপদ সড়ক সপ্তাহ উদযাপন উপলক্ষে সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হল মিলনায়তনে নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটি আয়োজিত গাড়ি চালক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি বলেন, সড়কে মৃত্যু ঠেকানো সম্ভব। যদি সব শ্রেণি পেশার মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করা যায়। ফুটপাত হকার মুক্ত করে পথচারীদের নিরাপদ চলাচল নির্বিঘœ করতে সিএমপির একার পক্ষে সম্ভব নয় উল্লেখ করে সিএমপি কমিশনার বলেন, এটি একটি রাজনৈতিক সিদ্ধান্তের প্রয়োজন। তিনি এই ব্যাপারে সিটি মেয়র, সিডিএসহ সংশ্লিষ্ট সকল সংস্থার সহযোগিতার কামনা করেন।
সিএমপি কমিশনার নগরবাসীর নিরাপত্তা বিষয়ে বলেন, কোন অস্ত্রধারী সন্ত্রাসী শহরে থাকতে পারবে না। অস্ত্র উদ্ধার অভিযান চালাতে গিয়ে সন্ত্রাসীদের মোকাবেলা করার ঘোষণা দেন তিনি।
নিরাপদ সড়ক চাই মহানগর কমিটির সভাপতি এস এম আবু তৈয়বের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিএমপি’র উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) হারুণ রশিদ হাজারী, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, নগর পরিকল্পানাবিদ স্থপতি আশিক ইমরান, চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি মনজুরুল আলম মনজু, ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের পরিচালক লায়ন হাকিম আলী, কাউন্সিলর আনজুমান আরা বেগম আনজু।
সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এনামের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন নিসচা’র নগর সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব, আনোয়ার হোসেন, মো. মাঈন উদ্দীন প্রমুখ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোতোয়ালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহসীন, এনটিভির স্টাফ রিপোর্টার আরিচ আহমেদ শাহ, নিসচার সহ-সাধারণ সম্পাদক আরশাদ উর রহমান, নির্বাহী সদস্য সনত তালুকদার প্রমুখ।- বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট