চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ মে, ২০২৪

চবিতে ঢাবির ভর্তি পরীক্ষা শুরু আজ

নিজস্ব সংবাদদাতা, চবি

৬ মে, ২০২৩ | ১২:০১ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ শনিবার শুরু হচ্ছে। তিন ইউনিটে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিবে ২৫ হাজার ১৫৫ ভর্তি পরীক্ষার্থী। ইতোমধ্যে নির্বঘ্নে পরীক্ষা সম্পন্ন করতে সার্বিক ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন।
জানা যায়, পরীক্ষার্থীরা মোবাইলসহ কোনও প্রকার ইলেকট্রনিক ডিভাইস, ব্যাগ ও বই নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষা চলাকালে নির্দিষ্ট স্থান ছাড়া ক্যাম্পাসে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত যানবাহন চলাচল করতে পারবে। ক্যাম্পাস ও আশপাশের নিরাপত্তা এবং শৃঙ্খলা রক্ষায় পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব সদস্যরা দায়িত্ব পালন করবেন।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূরুল আজিম শিকদার বলেন, শনিবার চবি কেন্দ্রে ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে মোট ৯ হাজার ৮৩৩ শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। ১২ মে অনুষ্ঠিত হবে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা যাতে ১০ হাজার ২৭ জন ভর্তিচ্ছু অংশগ্রহণ করবেন। এর পরেরদিন ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন ৫ হাজার ২৯৫ জন।
প্রক্টর আরও বলেন, ঢাবির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা সব ধরনের ব্যবস্থা গ্রহণ করব। আগত শিক্ষার্থী ও অভিভাবকদের নিরাপত্তার লক্ষ্যে যাবতীয় ব্যবস্থা গ্রহণের আমরা ইতোমধ্যে কাজ শুরু করেছি। এছাড়া পরীক্ষার্থীদের যাতায়াত সুবিধার জন্য শাটল ট্রেনের বিশেষ শিডিউলের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া ভর্তি পরীক্ষা চলাকালীন সময় যাতে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বোচ্চ সতর্ক থাকবে বলেও জানান তিনি।

পূর্বকোণ/এ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট