চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ মে, ২০২৪

সর্বশেষ:

কাল শুরু চতুর্থ চট্টগ্রাম আইটি ফেয়ার ২০২৩

নিজস্ব প্রতিবেদক

২০ জানুয়ারি, ২০২৩ | ১১:৩৪ পূর্বাহ্ণ

‘নেক্সট টেকহাব-দ্য চট্টগ্রাম’ স্লোগানে কাল শনিবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘৪র্থ চট্টগ্রাম আইটি ফেয়ার ২০২৩’। নগরীর আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে যৌথভাবে এই ফেয়ারের আয়োজন করছে চট্টগ্রাম চেম্বার ও সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালস। সকাল ১১টা ট্রেড ফেয়ার উদ্বোধন করবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

 

 

গতকাল ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চট্টগ্রাম চেম্বার পরিচালক এ কে এম আকতার হোসেন। এসময় বক্তব্য রাখেন- চেম্বারের পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, মো. ইফতেখার ফয়সাল, সোস্যাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালের সহ-সভাপতি তামিম ওয়াহিদ আল-হেলাল ও মহাসচিব মো. সাইফুল ইসলাম মাহিন। অনুষ্ঠানে স্পন্সর প্রতিষ্ঠানের প্রতিনিধিগণও উপস্থিত ছিলেন।

 

 

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায় দেশি-বিদেশি মোট ৩৭টি প্রতিষ্ঠান ৫৭টি স্টল নিয়ে অংশগ্রহণ করছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ৩ দিনব্যাপী এই মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। লাগবে না কোন প্রবেশ ফি। ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি যুক্তরাষ্ট্র, জার্মানি ও ভারতের কয়েকটি প্রতিষ্ঠান এবারের আইটি ফেয়ারে অংশগ্রহণ করছে।

 

 

এছাড়া প্রণোদনামূলক কর্মকাণ্ডের জন্য ডি-ইঞ্জিনিয়ার্স ও স্টার্ট-আপ চট্টগ্রামকে বিনামূল্যে একটি করে স্টল বিশেষভাবে বরাদ্দ দেয়া হয়েছে। প্রদর্শনীর পাশাপাশি প্রতিবারের মত এবারও প্রতিদিন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিভিন্ন সেমিনার আয়োজন করা হয়েছে। এরমধ্যে আগামীকাল শনিবার বিকেলে বিভিন্ন সফটওয়্যার কোম্পানির সাথে গোলটেবিল আলোচনা এবং সন্ধ্যায় প্ল্যাটিনাম স্পন্সর এফ-ফাইভ’র আয়োজনে সেমিনার অনুষ্ঠিত হবে।

 

 

পরদিন রবিবার আরো একটি সেমিনার অনুষ্ঠিত হবে। এবারের মেলায় প্লাটিনাম স্পন্সর হিসেবে থাকছে এফ-ফাইভ। গোল্ড স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে তাইওয়ান ভিত্তিক প্রতিষ্ঠান বেনকিউ। সিলভার স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে এ্যারোডেক, ভেলোসিটি এবং সফোজ। এছাড়া টেকনোলজি পার্টনার হিসেবে থাকছে লিংক থ্রি। প্রতিষ্ঠানটি মেলা প্রাঙ্গণে ফ্রি ওয়াইফাইয়ের ব্যবস্থা করবে।

পূর্বকোণ/আরএ

 

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট