চট্টগ্রাম বুধবার, ০১ মে, ২০২৪

কোরবানিতে লকডাউন শিথিল হচ্ছে, পরে আরো কঠোর

নিজস্ব প্রতিবেদক

১১ জুলাই, ২০২১ | ১১:৪৪ পূর্বাহ্ণ

চলমান লকডাউন কোরবানির ঈদে কিছুটা শিথিল এবং ঈদ-পরবর্তীতে আরও কঠোর হওয়ার ইঙ্গিত দিয়েছে সরকার। করোনা পরিস্থিতি নিয়ে সরকারের উচ্চ পর্যায়ের বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে জানান বৈঠক সূত্র।
গতকাল শনিবার সরকারের উচ্চ পর্যায়ের বৈঠকে এমন আভাস দিয়েছেন বিভিন্ন মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তারা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সভা অনুষ্ঠিত হয়। সারাদেশের মতো চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক সভায় যুক্ত হন।
চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান বলেন, করোনাকালীন সরকারি অফিস কার্যক্রম চালু রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে স্বশরীরে উপস্থিতি নিরুৎসাহিত করা হয়েছে। অনলাইনে কার্যক্রম সচল রাখতে বলা হয়েছে। জুম বা ই-নথির মাধ্যমে অথবা প্রশাসনিক সভা অনলাইনে করার অনুরোধ করা হয়েছে।
চট্টগ্রামে করোনা সংক্রমণ উর্ধ্বমুখী উল্লেখ করে বিভাগীয় কমিশনার বলেন, ‘মূলত প্রতিটি বিভাগ থেকে করোনা পরিস্থিতির তথ্য জানতে চেয়েছে। আমরা চট্টগ্রামের অবস্থান তুলে ধরেছি। সেই তথ্য পর্যালোচনা করে সিদ্ধান্ত নেবে সরকার। এরই পরিপ্রেক্ষিতে সরকার যে সিদ্ধান্ত দেবে তা বাস্তবায়নে প্রস্তুতি রয়েছে আমাদের।’
লকডাউন পরিস্থিতির বিষয়ে জানতে চাইলে বিভাগীয় কমিশনার বলেন, ‘এ বিষয়ে কোনো সিদ্ধান্ত আসেনি। তবে কোরবানির ঈদের অপেক্ষায় রয়েছেন সবাই। প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সভা করে আমাদের জানাবে। সেভাবে ব্যবস্থা নেওয়া হবে।’ তিনি বলেন, ‘মূলত আমাদের কাছ থেকে তথ্য নিয়েছে। তথ্যগুলো বিচার-বিশ্লেষণ করে জাতীয় কমিটি সিদ্ধান্ত দিতে পারেন। বৈঠকে আমরা কোনো প্রস্তাবনা দিইনি। আমরা শুধু তথ্য দিয়েছি।’
ভিডিও কনফারেন্সে সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রামের স্বাস্থ্য পরিচালক, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, অধ্যক্ষ, চট্টগ্রামের ডিআইজি, চট্টগ্রাম মেট্রোপলিটন পুুলিশ কমিশনার, এসপি ও প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট