চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ মে, ২০২৪

হাটহাজারীতে আশ্রয়ণ প্রকল্পের ২৬ ঘর প্রস্তুত

হাটহাজারী সংবাদদাতা 

৩১ মে, ২০২১ | ১২:৩৯ অপরাহ্ণ

হাটহাজারীতে প্রস্তুত প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের ভূমি ও গৃহহীন পরিবারের মাথা গোঁজার ঠাঁই ২৬টি ঘর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী জুনের প্রথম সপ্তাহে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ঘর আনুষ্ঠানিক উদ্বোধন করার কথা রয়েছে বলে জানা যায়। উপজেলার গুমানমর্দন ইউনিয়নের ৩নং ওয়ার্ড পেশকারহাট এলাকায় মুজিব শতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রকল্প-১ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের আশ্রয়ণ প্রকল্পের ২৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মাণ করে। সরেজমিনে দেখা যায়, সরকারের নির্ধারিত একই নকশায় এ স্থানে নির্মিত হয়েছে ২৬টি ঘর। নতুন নির্মাণ করা আধা-পাকা ঘরগুলো। দুই কক্ষবিশিষ্ট এসব ঘরে রান্নাঘর ও সংযুক্ত টয়লেট রয়েছে। টিউবওয়েল ও বিদ্যুৎ সংযোগও দেয়া হচ্ছে। এসব ঘরের পাশে রয়েছে হালদা নদী। ইতিমধ্যে প্রায় ৭০ ভাগ কাজ শেষ হয়েছে। চলতি মাসের ৩০ তারিখের মধ্যে সম্পূর্ণ কাজ শেষ হবে বলে জানান স্থানীয় ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন জানান, আগামী মাসের যে কোন সময়ে গৃহ ও ভূমিহীন পরিবারগুলো তাদের গৃহে উঠতে পারবেন।

এদিকে গত ২৪ মে গুমানমর্দন ইউনিয়নের ৩ নং ওয়ার্ড পেশকারহাট এলাকায় নির্মাণাধীন ঘর পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও আশ্রয়ণ প্রকল্পের হাটহাজারী, রাউজান ও ফটিকছড়ি উপজেলার তত্ত্বাবধায়ক খন্দকার জামসেদ, ইউএনও রুহল আমিনসহ অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাইদুল ইসলাম, গুমানমর্দন ইউপি চেয়ারম্যান মো. মুজিবুর রহমান, সচিব আবু তৈয়্যব প্রমুখ।

অতিরিক্ত জেলা প্রশাসক খন্দকার জামসেদ পরিদর্শন শেষে নির্মাণাধীন গৃহ দেখে সন্তোষ প্রকাশ করেন। গৃহে বসবাসকারী পরিবারগুলোর জন্য স্থানীয় সাংসদ ব্যারিস্টার আনিসুল ইসলাম এমপি’র উদ্যোগে দুটি টিউবওয়েল এবং খাস জায়গার উপর পুকুর দেখে তিনি বলেন, সরকার গৃহহীনদের জন্য আর কী করবে। পুকুরে হালদার মাছ চাষ করে তারা স্বাবলম্বী হতে পারবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট