চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ মে, ২০২৪

চট্টগ্রামে নতুন করে আরও ৫৬ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

২২ সেপ্টেম্বর, ২০২০ | ১১:৪৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭৯১টি নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৫৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। মারা গেছেন একজন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত হলো ১৮ হাজার ৩৭৭ জন। সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের এ তথ্য নিশ্চিত করা হয়েছে।  

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ৮ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪১২টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয় ১৫ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৪০টি নমুনা পরীক্ষা করে ৮ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এ ছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে এদিন কোনো নমুনা পরীক্ষা হয়নি।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫০টি নমুনা পরীক্ষা করে ১১ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৩টি নমুনা পরীক্ষা করে ২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১টি নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা পজেটিভ ফল পাওয়া গেছে।

তাছাড়া, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৪টি নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪২জন এবং উপজেলায় ১৪জন। এই একদিনে ৫৩ জন সুস্থ হয়েছেন বলেও যোগ করেন তিনি।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট