চট্টগ্রাম মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

এমপি হাবিবুর রহমান মোল্লা আর নেই

অনলাইন ডেস্ক

৬ মে, ২০২০ | ১২:২০ অপরাহ্ণ

ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা (৭৮) মারা গেছেন (ইন্নালিল্লাহে…….রাজিউন)। বুধবার (৬ মে) সকাল ৯টা ৫০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বড় ছেলে মশিউর রহমান মোল্লা সজল এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রবীন এই এমপির মৃত্যুতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাল করেছেন। এছাড়া দেশের বিশিষ্ট ব্যক্তিরা শোক প্রকাশ করেছেন।

এর আগে মঙ্গলবার (৫ মে) বিকেল থেকে হাবিবুর রহমান মোল্লার শারীরিক অবস্থার বেশি অবনতি হয়। পরে তাকে ওই হাসপাতালের আইসিইউর লাইফ সাপোর্টে আনা হয়। দীর্ঘদিন ধরে তিনি কিডনি সমস্যায় ভুগছিলেন।

চলতি বছরের ২৭ এপ্রিল বার্ধক্যজনিত কারণে তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সংসদ সদস্য হাবিবুর রহমান ১৯৪২ সালের ২৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন নিরহংকারী, সাদামাটা ও অত্যন্ত আল্লাহ ভীরু একজন মানুষ। তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদের সদস্য। আওয়ামী লীগের ওই প্রবীণ নেতা রাজনীতির সুদীর্ঘ পথ পরিক্রমায় ছিলেন অকুতোভয় মুজিব সৈনিক।তিনি  ১৯৯৬  ঢাকা-৪ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ঢাকা-৫ আসন থেকে ২০০৮ সাল থেকে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে তিনি টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট