চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বঙ্গোপসাগরে লঘুচাপের অবস্থান

সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত

নিজস্ব প্রতিবেদক

১ জুলাই, ২০১৯ | ২:০২ অপরাহ্ণ

বঙ্গোপসাগরে লঘুচাপের সৃষ্টি হওয়ায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে বাংলাদেশ আবহওয়া অধিদপ্তর।

উত্তর বঙ্গোপসগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

অন্যদিকে চট্টগ্রাম, কক্সবাজার, বরিশাল, নোয়াখালী, পটুয়াখালীসহ বেশকিছু অঞ্চলের নদীবন্দরকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে অধিদপ্তর।

আজ সোমবার (১ জুলাই) আবহাওয়া অফিসের পূর্বাভাসে জানানো হয়েছে, মৌসুমী লঘুচাপটি উত্তর বঙ্গোপসাগর ও তদসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এটি আরো ঘণীভূত হতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

পূর্বাভাবে আরো জানানো হয়, রাজশাহী, চট্টগ্রাম, রংপুর, দিনাজপুর, সৈদয়পুর, ঢাকা, টাঙ্গাইল, চুয়াডাঙ্গা ও নোয়াখালী অঞ্চলসহ সিলেট এবং যশোর বিভাগে হালকা ও মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিসে আরো জানায়, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় আছে।

দেশের দক্ষিণাঞ্চলের দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দেশের অন্যত্র তা অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আজ চট্টগ্রামের আকাশ দুপুর পর্যন্ত রৌদ্রকরোজ্জ্বল। তবে দিনশেষে মৃদু বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৬৬ শতাংশ। চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৬টা বেজে ৪১ মিনিট।

 

 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট