চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

এক সপ্তাহের মধ্যে আ. লীগের সব ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি করতে হবে

নিজস্ব প্রতিবেদক

১৬ সেপ্টেম্বর, ২০২০ | ৮:৪৫ অপরাহ্ণ

আগামী সপ্তাহের মধ্যে সম্মেলন সম্পন্ন হওয়া জেলাগুলোর মধ্যে যারা এখনও পূর্ণাঙ্গ কমিটির তালিকা দেননি তাদের তা জমা দিতে নির্দেশ দিয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। একইসাথে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সম্পাদকদের সংশ্লিষ্ট উপ-কমিটির চেয়ারম্যানদের সঙ্গে পরামর্শ করে আগামী সপ্তাহের মধ্যে উপ-কমিটির তালিকা জমা দিতে বলেছেন। আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) গণভবনে সভাপতিমণ্ডলীর সভা শেষে দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে একথা বলেন।

দলের সাংগঠনিক কার্যক্রম জোরদারের লক্ষ্যে সারাদেশে ৮টি বিভাগীয় কমিটি গঠনের নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, যুগ্ম-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ছাড়াও সভাপতিমণ্ডলীর সদস্যরা এসব কমিটি গঠনের দায়িত্বে থাকবেন এবং বিভিন্ন বিভাগীয় কমিটিতে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্যরাও থাকবেন। তৃণমূল পর্যন্ত দলকে পুনর্গঠন করার লক্ষ্যে যেসব জেলা ও মহানগর সম্মেলন হয়নি তাদের কমিটি গঠন করতে হবে। তবে তার আগে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে সম্মেলনের কাজ শেষ করতে হবে।

ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলার কমিটি করে জেলা সম্মেলন করার নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, ইতোপূর্বে যেসব উপজেলা, জেলা, মহানগর এবং সহযোগী সংগঠনের সম্মেলন হয়েছে, তাদের ১৫ সেপ্টেম্বরের মধ্যে কমিটি গঠন করে জমা দেয়ার কথা থাকলেও অনেকেই জমা দেননি। যারা এখনও জমা দেয়নি তাদের আগামী সাত দিনের মধ্যে চূড়ান্ত কমিটি জমা দিতেই হবে। ত্যাগী নেতাকর্মীদের এবং দুঃসময়ে দলের জন্য ত্যাগ স্বীকার করছেন, তাদের বিভিন্ন পর্যায়ের উপ-কমিটিতে মূল্যায়ন করতে হবে। কমিটি করার সময় কোনো স্বজনপ্রীতি দেখানো যাবে না। এ সময় স্বাস্থ্যবিধি মেনে সীমিত পর্যায়ে সাংগঠনিক কার্যক্রম জোরদারের আহ্বানও জানান তিনি।

ব্রিফিংয়ে ওবায়দুল কাদের আগামী ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী পালনের লক্ষ্যে সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে মিলাদ মাহফিল, দোয়া এবং সীমিত আকারে সবপর্যায়ে আলোচনার মাধ্যমে দিবসটি পালনের আহ্বান জানান। এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেশের মসজিদ,মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজনের অনুরোধ জানান।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট