চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বসুন্ধরার স্টার সিনেপ্লেক্স বন্ধ হচ্ছে না

বন্ধ হয়ে গেল বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স

নিজস্ব প্রতিবেদক

১ সেপ্টেম্বর, ২০২০ | ৮:০০ অপরাহ্ণ

করোনা মহামারির কারণে দেশের সব সিনেমা হলই বন্ধ। কবে খুলবে এখনো এ বিষয়ে কোনো সিদ্ধান্ত না হলেও রাজধানীর বসুন্ধরায় অবস্থিত স্টার সিনেপ্লেক্স আর কখনো খুলবে না। দেশের সবচেয়ে জনপ্রিয় ও চেইন মাল্টিপ্লেক্স স্টার সিনেপ্লেক্সের এই হলটি বন্ধ ঘোষণা করা হয়েছে চিরদিনের জন্য। প্রতিষ্ঠানটির মিডিয়া-বিপণন বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মেসবাহ উদ্দিন বলেন, ঘটনাটি বেদনাদায়ক হলেও সত্যি। বসুন্ধরা সিটি শপিংমল কর্তৃপক্ষ সিনেপ্লেক্স বন্ধ করার জন্য আমাদের নোটিশ দিয়েছে। তাই বসুন্ধরা সিটিতে আর স্টার সিনেপ্লেক্স থাকছে না। যদিও আমাদের চুক্তি ছিল অক্টোবর ২০২০ সাল পর্যন্ত। এবার সেটি আর নবায়ন হচ্ছে না। মার্কেট কর্তৃপক্ষের নতুন পরিকল্পনা রয়েছে শপিংমল নিয়ে। এখন বাড়িওয়ালা যদি নোটিশ দেন চলে যাওয়ার জন্য তাহলে ভাড়াটিয়ার কিছু করার থাকে না।

তিনি আরও বলেন, বসুন্ধরা সিটি দিয়েই আমাদের শুরু করা যাত্রা ১৬ বছর ধরে এখানে চলেছে। দেশ-বিদেশের অনেক বড় বড় তারকা, গুণী মানুষেরা এখানে পা রেখেছেন। চলচ্চিত্র সাংবাদিকরা এই আঙিনাটি মুখরিত করে রাখতেন আড্ডায়। অনেক অনেক স্মৃতি আসলে। সিনেপ্লেক্স বলতেই দেশের মানুষ এই শপিংমলের স্টার সিনেপ্লেক্সকে বুঝতো। এমন একটি ভালোবাসার ঠিকানা বদলে ফেলা আমাদের জন্যও খুব কষ্টের এবং আবেগের হলেও কিছু করার নেই।

এই শাখাটি অন্য কোথাও স্থানান্তর হচ্ছে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, করোনার কারণে পরিস্থিতি স্বাভাবিক নয় বিধায় সব রকম যন্ত্রপাতি আমরা আমাদের গোডাউনে রেখে দিব। পরিস্থিতি স্বাভাবিক হলে আলোচনা করে অন্য কোথাও শাখা খুললে সেখানে হয়তো এগুলো ব্যবহার করা হবে।

ঢাকার বসুন্ধরা সিটি শপিংমলে ২০০৪ সালে যাত্রা শুরু করে দেশের প্রথম ডিজিটাল এবং অত্যাধুনিক সুবিধা সংবলিত এই সিনেমা হলটি। সারা দেশের সিনেমাপ্রেমীদের ভালোবাসা কুড়িয়ে ১৬ বছর ধরে বসুন্ধরায় এই সিনেপ্লেক্স ব্যবসা করেছে সাফল্যের সঙ্গে। বিশেষভাবে হলিউডের বাজারের সঙ্গে পাল্লা দিয়ে আন্তর্জাতিক মুক্তির দিন অনেক বড় বাজেটের ছবি তারা মুক্তি দিয়েছে। এজন্য হলিউডপ্রেমী দর্শকের কাছে স্টার সিনেপ্লেক্স খুবই প্রিয় ছিল।

স্টার সিনেপ্লেক্সের তাদের কার্যক্রম শুরু হওয়ার পর থেকে পরবর্তী সময়ে ঢাকার বিভিন্ন স্থানে এই প্রতিষ্ঠানের আরও ৯টি হল স্থাপিত হয়। তাদের অন্য মাল্টিপ্লেক্সগুলোর মধ্যে রয়েছে জিগাতলার সীমান্ত স্কয়ার ও মহাখালীর এসকে টাওয়ার-এ। মিরপুর সনি সিনেমা হলকে ঘিরে আরেকটি মাল্টিপ্লেক্স তৈরি হচ্ছে। পাশাপাশি চট্টগ্রাম নগরীর ষোলশহর ফিনলে স্কয়ার শপিংমলের সপ্তম তলায় ‘সিলভার স্ক্রিন’ নামেও স্টার সিনেপ্লেক্সের একটি শাখা চালু আছে। প্রতিষ্ঠানটি খুব শীঘ্রই দেশের আরও বেশ কিছু জেলা শহরে শাখা চালুর কথাও ভাবছে।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট