চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

২১ জুনের সূর্যগ্রহণে পৃথিবী থেকে বিদায় নেবে করোনা : ভারতীয় বিজ্ঞানীর দাবি

২১ জুনের সূর্যগ্রহণে পৃথিবী থেকে বিদায় নেবে করোনা : ভারতীয় বিজ্ঞানীর দাবি

আন্তর্জাতিক ডেস্ক

১৬ জুন, ২০২০ | ১২:১৫ পূর্বাহ্ণ

বিশ্বজুড়ে দিন দিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। একইসাথে বাড়ছে এই রোগে মৃতের সংখ্যাও। অথচ এখন পর্যন্ত এর কোনো প্রতিষেধক পাওয়া যায়নি। এতকিছু সত্ত্বেও এক ভারতীয় বিজ্ঞানীর দাবি, আগামী ২১ জুন সংঘটিতব্য সূর্যগ্রহণে বিদায় নেবে করোনা।

ড. কে এল সুন্দর কৃষ্ণা নামের ভারতের চেন্নাইয়েরে ওই পরমাণু বিজ্ঞানী জানান, আসছে ২১ জুন একই সঙ্গে সূর্যের বলয়গ্রাস ও পূর্ণগ্রাস হবে। সেদিনই পৃথিবী থেকে বিদায় নেবে করোনা। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন থেকে আজ সোমবার (১৫ জুন) এসব তথ্য জানা যায়।

সূর্যগ্রহণের সঙ্গে করোনার জন্ম রহস্যের সংযোগ আছে দাবি করে কে এল সুন্দর কৃষ্ণা জানান, মহাকাশ থেকে করোনা এসেছে। গত বছর ডিসেম্বরের শেষের দিকে চীনের উহান শহরে প্রথম করোনা ভাইরাস সংক্রমণের খবর মেলে। সেই ২৬ ডিসেম্বর ছিল সূর্যগ্রহণ। তারপর থেকেই এমন একটা ভাইরাস ছড়িয়ে পড়ার খবর পাওয়া যেতে থাকে। মূলত পৃথিবীর বায়ুমণ্ডলে রাসায়নিক বদল ঘটে ওই সূর্যগ্রহণের সময়। তার থেকেই জন্ম হয় মহামারি করোনার। আগামী ২১ জুন একই সঙ্গে সূর্যের বলয়গ্রাস ও পূর্ণগ্রাস সূর্যগ্রহণের সঙ্গে সঙ্গেই পৃথিবী থেকে বিলীন হয়ে যাবে মারণঘাতী এ ভাইরাস। সেদিনই পৃথিবীতে শেষ হবে করোনা দাপট।

নিজের তত্ত্বের ব্যাখা দিয়ে ড. কৃষ্ণা বলেন, ২৬ ডিসেম্বরের সূর্যগ্রহণকালে পৃথিবীর বায়ুমণ্ডলে তড়িতাহত কণাগুলোর মধ্যে একটা বড়সড় রাসায়নিক বদল হয়েছিল। বায়ো-নিউক্লিয়ার রিএকশনে করোনার নিউক্লিয়াস তৈরি হয়। যাকে ‘ডি-লেভেল’ বলা হয়। তবে বিজ্ঞানীরা কীভাবে ডি লেভেলে ভাইরাস তৈরি হতে পারে তার কোনো ব্যাখ্যা খুঁজে পাচ্ছেন না।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট