চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৩ লাখ, আক্রান্ত ৪৯ লাখ ছুঁইছুঁই

আন্তর্জাতিক ডেস্ক

২০ মে, ২০২০ | ১১:৫৯ পূর্বাহ্ণ

বিশ্বের ১৮৮ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৪৯ লাখ। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩ লাখ ২৩ হাজার।
জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, আজ বুধবার (২০ মে) সকাল সাড়ে ৯টা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৯৭ হাজার ৪৯২ জন এবং মারা গেছেন ৩ লাখ ২৩ হাজার ২৮৫ জন।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এ ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মঙ্গলবার (১৯ মে) সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১৫ লাখ ২৮ হাজার ৫৬৮ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৯১ হাজার ৯২১ জন।
তবে করোনায় যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। দেশটিতে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪২২ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫০ হাজার ১৩৮ জন। আক্রান্তের দিক দিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে যুক্তরাজ্য।

এদিকে, যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে রাশিয়ায়। সেখানে ২ লাখ ৯৯ হাজার ৯৪১ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে রাশিয়ায় মৃত্যুর সংখ্যা খুবই কম। দুই হাজার ৮৩৭ জন মারা গেছেন দেশটিতে। মৃতের সংখ্যার তালিকায় রাশিয়া ১৯ নম্বরে।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ব্রাজিলে। সেখানে ২ লাখ ৭১ হাজার ৮৮৫ জন মানুষ আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১৭ হাজার ৯৮৩ জন। মৃতের সংখ্যায় ষষ্ঠ স্থানে রয়েছে দেশটি।

পূর্বকোণ/ এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট