চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ৭৬ হাজার ছাড়াল  

আন্তর্জাতিক ডেস্ক

৮ মে, ২০২০ | ১২:০১ অপরাহ্ণ

বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে (কোভিড-১৯) মৃত্যুর সংখ্যা প্রতিদিন বেড়েই চলেছে। বিশ্বে মৃত্যুর সংখ্যায় প্রতিদিন এগিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রে মৃত্যুর মিছিল প্রতিদিন অসংখ্য মানুষ যোগ দিচ্ছে।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় মারা গেছে প্রায় ৭৭ হাজার মানুষ, অর্থাৎ ৭৬ হাজার ৯২৮ জন। এদের মধ্যে বৃহস্পতিবার গত ২৪ ঘণ্টায় মারা গেছে ২ হাজার ১২০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে আরও ২৯ হাজার ৫৩১ জন। ফলে সেখানে করোনায় আক্রান্তের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ লাখ ৯২ হাজার ৬২৩ জন।

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ১৭ হাজার ২৫০ জন। এখনও সে দেশের হাসপাতালগুলোতে চিকিৎসাধীন রয়েছে প্রায় ১০ লাখ করোনা রোগী। এদের মধ্যে ১৬ হাজার ৯৯৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

এ অবস্থার মধ্যেও বিভিন্ন অঙ্গরাজ্যের ওপর থেকে লকডাউন তুলে নেয়ার প্রস্ততি চলছে। ইতিমধ্যে গত সোমবার থেকে নির্দিষ্ট ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দিয়েছে কমপক্ষে ছয়টি রাজ্য। আগামীতে এসব রাজ্যের সংখ্যা আরও বাড়বে।

কিন্তু সেখানকার স্বাস্থ্য বিশেষজ্ঞদের আশঙ্কা, বিভিন্ন অঙ্গরাজ্যের ওপর থেকে লকডাউন তুলে নিয়ে অর্থনীতির চাকা সচল করার পরই দেশটির করোনা পরিস্থিতি আরও ভয়ঙ্কর হয়ে উঠবে। এ নিয়ে দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রগুলো সরকারকে একাধিকবার সতর্ক করে দিয়েছে। কিন্তু তাদের সতর্কবার্তা আমলে নিচ্ছেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট