চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

ভবন আছে কার্যক্রম নেই

জাহেদুল আলম, রাউজান

১৭ অক্টোবর, ২০২৪ | ১২:৩৮ অপরাহ্ণ

সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তিদের জরুরি চিকিৎসা দিতে চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কের পাশে রাউজান উপজেলায় নির্মাণ করা হয়েছিল ট্রমা সেন্টার। যার ব্যয় হয়েছিল প্রায় ১২ কোটি টাকা। গেল বছরের অক্টোবরে ঢাকঢোল বাজিয়ে উদ্বোধন করা হয়। বছর পার হলেও সেই ট্রমা সেন্টারটি আর চালু হয়নি। শুধু ভবনই দাঁড়িয়ে আছে, নেই কোন কার্যক্রম। কোন কাজেই আসছে না ২০ শয্যার এ ট্রমা সেন্টারটি।  
খবর নিয়ে জানা গেছে,  রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের ঢালারমুখ এলাকায় চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কের দক্ষিণ পাশে প্রায় ৮ একর জায়গার উপর এই ট্রমা সেন্টারটি নির্মাণ করা হয়। নির্মাণের কয়েক বছর পর ২০২৩ সালের ১৬ অক্টোবর তা আনুষ্ঠানিক উদ্বোধন করেন তৎকালীন সংসদ সদস্য। ঢাকঢোল বাজিয়ে ভবন উদ্বোধন করা হলেও কোন জনবল কিংবা যন্ত্রপাতি কিছুই নেই তাতে। শুধু ভবনটিই রয়েছে। অবশ্য, ভবন দেখভালের জন্য একজন দারোয়ান রয়েছে বলে জানা গেছে।
সরেজমিনে গতকাল বুধবার দুপুরে ট্রমা সেন্টারটিতে গিয়ে দেখা যায়, ভবনের মূল ফটক তালাবন্ধ। দায়িত্বরত দারোয়ানের উপস্থিতিও নেই। যার কারণে ভেতরে প্রবেশ করা যায়নি। দুটি আবাসিক ভবন ও চিকিৎসাকেন্দ্রের জন্য একটি ভবন রয়েছে।  
ভবনটির পাশের চা দোকানদার বৃদ্ধ নুরুল আলম বলেন ‘ট্রমা সেন্টারটি চালু হয়নি। ভবনটি নির্মাণের পর যেভাবে দাঁড়িয়ে আছে, ঠিক সেইভাবে এখনো আছে। এখানে কোন কার্যক্রম এ পর্যন্ত চোখে পড়েনি। একজন দারোয়ান আছে। তবে তিনি এই মুহূর্তে বাড়িতে গেছেন।’
জানতে চাইলে  রাউজান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুমন ধর বলেন, যন্ত্রপাতি, জনবল কোন কিছুই নেই। যার কারণে ট্রমা সেন্টারটি চালু করা যায়নি। তবে স্বাস্থ্য অধিদপ্তরে জনবল-যন্ত্রপাতি চেয়ে চিঠি দেওয়া হয়েছে। সবকিছু পেলে চালু করা যাবে। 
পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট