চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

‘ঈদ স্পেশাল ট্রেন’-এ কক্সবাজার ভ্রমণে আসছেন স্পিকার

কক্সবাজার সংবাদদাতা

৫ জুলাই, ২০২৪ | ৭:৩৯ অপরাহ্ণ

কক্সবাজারে যাবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। আগামী ১৯ জুলাই ‘ঈদ স্পেশাল ট্রেন-৯’-এ চট্টগ্রাম থেকে কক্সবাজার ভ্রমণ করবেন তিনি। রেলমন্ত্রীর পর সরকারের কোনো গুরুত্বপূর্ণ ব্যক্তির এই রুটে ট্রেনে ভ্রমণ এটিই প্রথম।

 

স্পিকারের একান্ত সচিব এমএ কামাল বিল্লাহ জানিয়েছেন, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নিজেই ট্রেনে ভ্রমণের আগ্রহ প্রকাশ করেছেন। ১৮-২০ জুলাই তিনি চট্টগ্রাম-কক্সবাজার জেলা সফর করবেন। ১৮ জুলাই চট্টগ্রামে অবস্থান করবেন এবং ১৯ জুলাই সকাল ৭ টায় বিশেষ সেলুন কোচে করে চট্টগ্রাম থেকে কক্সবাজার যাত্রা করবেন।

 

চট্টগ্রাম রেলের বিভাগীয় ব্যবস্থাপক সাইফুল ইসলাম চৌধুরী বলেছেন, স্পিকারের জন্য বিশেষ সেলুন কোচ সংযোজন করা হয়েছে। ট্রেনটি সকাল ৭ টায় চট্টগ্রাম স্টেশন থেকে ছেড়ে যাবে।

 

ট্রেনে ভ্রমণের গুরুত্ব হিসেবে অনেকেই মনে করছেন যে, এতে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তার ট্রেনে ভ্রমণ জনগণের মধ্যে ট্রেন ভ্রমণের প্রতি আগ্রহ বাড়াবে। এটি দেশের পর্যটন শিল্পকেও উৎসাহিত করবে, বিশেষ করে কক্সবাজার, যা বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের জন্য বিখ্যাত। এছাড়া ট্রেনে ভ্রমণ পরিবেশের জন্যও ভালো, কারণ এটি যানজট ও বায়ু দূষণ কমায়।

 

সামগ্রিকভাবে, স্পিকারের এই ট্রেন ভ্রমণ একটি ইতিবাচক পদক্ষেপ যা দেশের পর্যটন ও পরিবহন শিল্পকে উন্নীত করতে সাহায্য করবে।

 

 

পূর্বকোণ/এরফান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট