চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চবিতে হলের গ্রিল চুরি করতে গিয়ে ধরা সাবেক ছাত্রলীগ নেতা!

চবি সংবাদদাতা

২০ জুন, ২০২৪ | ১০:০১ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) হলের জানালার গ্রিল চুরি করে নিয়ে যাওয়ার সময় এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে নিরাপত্তারক্ষীরা। পরবর্তীতে তাকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। ওই ছাত্রলীগ নেতার নাম মোহাম্মদ জুয়েল। তিনি বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক। 

বৃহস্পতিবার (২০ জুন) বিকেল সাড়ে ৪টায় শাহজালাল হল থেকে বিক্রির উদ্দেশ্যে রিকশাযোগে গ্রিলগুলো ক্যাম্পাসের বাইরে নিয়ে যাওয়ার সময় জিরো পয়েন্ট  মূল ফটকে নিরাপত্তা কর্মীরা তাকে আটক করে। পরে প্রক্টরিয়াল বডি আসলে তিনি ক্ষমা চেয়ে মুচলেকা দেন। মাস্টার্সের শিক্ষার্থী বিবেচনা করে সতর্ক করে প্রশাসন তাকে ছেড়ে দেয়। মুচলেকায় জুয়েল উল্লেখ করেন- তিনি  ভুলবশত পরিত্যক্ত জানালার দুটি গ্রিল বিক্রির উদ্দেশ্যে অটোরিকশাযোগে শাহজালাল হল থেকে বের হন। পরে জিরো পয়েন্ট গেটে আটকা পড়েন এবং ভবিষ্যতে এই ধরনের কাজ করবেন না। যদি করেন তাহলে প্রশাসন যে ব্যবস্থা নিবে তা স্বাচ্ছন্দ্যে মেনে নিবেন।

এ বিষয়ে কথা বলার জন্য মোহাম্মদ জুয়েলের সঙ্গে যোগাযোগ করা হলে সাড়া মেলেনি।

চবি পুলিশ ফাঁড়ির ইনচার্জ জয়নাল আবেদীন বলেন, এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের সম্পদ বিক্রি করতে নিয়ে যাচ্ছিলেন। আমাদের উপস্থিতিতে মুচলেকা দেওয়ায় ছেড়ে দেওয়া হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ অহিদুল আলম পূর্বকোণকে বলেন, বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি গার্ড আমাদের ব্যাপারটি জানায়। পরে ওই শিক্ষার্থীকে আটক করে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। ওই শিক্ষার্থী দাবি করেছে- গ্রিলগুলো নষ্ট পড়ে আছে ভেবে সে বিক্রি করতে চেয়েছে। কিন্তু এভাবে চাইলেই তো কেউ বিশ্ববিদ্যালয়ের সম্পত্তির যা ইচ্ছা তা করতে পারে না। আসলে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ন্যূনতম বোধ থাকা উচিত কি করা যাবে আর যাবে না।

পূর্বকোণ/জুনায়েদ/আরআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট