চট্টগ্রাম শনিবার, ২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

এসি বিস্ফোরণে দগ্ধ শিশু আয়ানের মৃত্যু

মহেশখালী সংবাদদাতা

১২ জুন, ২০২৪ | ১১:২৪ অপরাহ্ণ

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় এসি বিস্ফোরণে একই পরিবারের চারজন দগ্ধ হয়। এ ঘটনায় দগ্ধ তিন বছর বয়সী শিশু আয়ান চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

 

সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১২ জুন) ভোর ৪টার দিকে মারা যায় শিশুটি। তার শরীরের ৭০ শতাংশ দগ্ধ হয়েছিল। মৃত আয়ান কক্সবাজার মহেশখালী উপজেলার তিতা মাঝি পাড়া গ্রামের দুবাই প্রবাসী সিরাজুল মোস্তফার ছেলে।

 

এ ঘটনায় শিশুটির মা, দাদা, খালা চিকিৎসাধীন রয়েছেন। এর আগে সোমবার (১০ জুন) রাতে এ ঘটনা। দগ্ধরা হচ্ছেন- রোগী রকসি আক্তার (২০), তার বাবা আব্দুল মান্নান (৬০), বোন ফুতু আক্তার (১৮)।

 

এদের মধ্যে রকসি শরীরের ৫৫ শতাংশ, ফুতুর ৫৫ শতাংশ ও আব্দুল মান্নানের ৫০ শতাংশ দগ্ধ হয়েছে।

 

রক্সির দেবর আহমদ মোস্তফা জানান, সোমবার সন্ধ্যায় বিদ্যুৎ চলে যায়। কক্ষে এসি চালানো ছিল। বিদ্যুৎ চলে এলে হঠাৎ এসিতে বিস্ফোরণ ঘটে। পরে আশপাশের লোকজন তাদের উদ্ধার করেন। তাদের প্রথমে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

 

চিকিৎসকের বরাত দিয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া। তিনি বলেন, বিষয়টি ভাটারা থানাকে অবগত করা হয়েছে।

 

খোঁজ নিয়ে জানা গেছে, তারা কক্সবাজার মহেশখালী থেকে চিকিৎসার জন্য ঢাকায় এসে বসুন্ধরা আবাসিক এলাকায় এভারকেয়ার হাসপাতালের পাশে একটি ভাড়া করা বাসায় উঠেছিল, ওই বাসায় এসি থেকে এই বিস্ফোরণ ঘটনা ঘটে। ওই রুমে থাকা একই পরিবারের শিশুসহ চার জন দগ্ধ হয়েছেন।

 

উদ্ধারকারী আত্মীয় আহমেদ মোস্তফা জানান, অগ্নিদগ্ধ রকসি আক্তারের ব্রেইন টিউমার হয়েছে। এভারকেয়ার হাসপাতালে চিকিৎসার জন্য এসে গত ৬ জুন অপারেশন হয়। এখানে থাকার জন্য হাসপাতালের পাশে এ ব্লকে একটি বাসার নিচতলায় রুম ভাড়া নেন। সেখানে থাকতেন তারা, প্রয়োজনে পাশে হাসপাতালে যেতেন। গত সোমবার সন্ধ্যায় বিদ্যুৎ চলে যায়। রুমে এসি চালানো ছিল। পরে আবার বিদ্যুৎ চলে আসে, এ সময় বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে আশপাশের লোকজন তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

 

 

পূর্বকোণ/হুবাইব/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট