চট্টগ্রাম সোমবার, ১৩ মে, ২০২৪

সর্বশেষ:

রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ ‘আরসা সন্ত্রাসী’ গ্রেপ্তার

উখিয়া সংবাদদাতা

৩ মার্চ, ২০২৪ | ৯:১১ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে দেশীয় অস্ত্র ও গুলিসহ মিয়ানমারের সন্ত্রাসী গোষ্ঠী আরসার এক সদস্যকে গ্রেপ্তার করেছে ১৪ এপিবিএন পুলিশের সদস্যরা। গ্রেপ্তার সৈয়দ হোসেন ওই ক্যাম্পের এ-ব্লকের সাবের আহমদের ছেলে।

 

রবিবার (৩ মার্চ) ভোর ৪টার দিকে উপজেলার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ১৪ এপিবিএন-এর সহ-অধিনায়ক ও পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, রবিবার ভোরে উখিয়ার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লক এবং ৪-এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পের মধ্যবর্তী পাহাড়ের নুর আলমের টং দোকানের সামনে গোপনে পুলিশের একটি দল অভিযান চালায়। ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ২/৩ জন সন্দেহজনক ব্যক্তি দৌঁড়ে পালানোর চেষ্টা করে। এ সময় ধাওয়া করে একজনকে আটক করা হয়। তবে অন্যজন পালিয়ে যায়। পরে আটক ব্যক্তির দেহ তল্লাশি করে দেশীয় বন্দুক ও গুলি উদ্ধার করা হয়।

 

তিনি আরও বলেন, ‘আটক ব্যক্তি মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সক্রিয় সদস্য। অপরাধ সংঘটনের উদ্দেশ্যে পলাতক আসামিরাসহ সশস্ত্র অবস্থান নিয়েছিল। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করে গ্রেপ্তার দেখানো হয়েছে।

 

 

পূর্বকোণ/মানিক/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট