চট্টগ্রাম রবিবার, ১২ মে, ২০২৪

সর্বশেষ:

মহেশখালীতে লবণ মাঠ দখল নিয়ে সংঘর্ষ, নিহত ১

মহেশখালী সংবাদদাতা

২ মার্চ, ২০২৪ | ৮:৪৯ অপরাহ্ণ

লবণের মাঠ দখল-বেদখলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে তুমুল গোলাগুলির ঘটনা ঘটেছে কক্সবাজারের মহেশখালী উপজেলায়। এতে সাইফুল ইসলাম (৩৮) নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন।

 

শনিবার (২ মার্চ) সকাল সাড়ে ১১টা থেকে ঘণ্টাব্যাপী দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

 

নিহত সাইফুল ইসলাম উপজেলার বড় মহেশখালী মুন্সির ডেইল গ্রামের মৃত গোলাম কুদ্দুসের ছেলে।

 

ঘটনায় উভয়পক্ষের আহতরা হলেন- আঞ্জু মিয়া, সাইফুল, শফিক মিয়া। তাদেরকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের তাৎক্ষণিক নামপরিচয় জানা যায়নি।

 

স্থানীয়রা জানান, উপজেলার সোনাদিয়া এলাকায় একটি লবণ মাঠের মালিকানার দখল বেদখল নিয়ে স্থানীয় জাহাঙ্গীর ও আনোয়ার গংদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

 

এতে উভয় পক্ষের ১০ জনেরও বেশি আহত হন। পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে কয়েকজনকে আটক করেছে। মূলত দুই পক্ষ জায়গা বণ্টনে বনিবনা না হওয়ায় এ সংঘর্ষ হয়। এ সময় রাকিব নামে একজনকে অস্ত্রসহ আটক করে পুলিশকে দিয়েছে স্থানীয়রা। নিহত সাইফুল জাহাঙ্গীর গ্রুপের লোক। তবে নিহত সাইফুলের পরিবারের দাবি সে বর্গা চাষি ছিল।

 

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী পূর্বকোণকে বলেন, আহতদের উদ্ধার করে স্থানীয়রা বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এদের মধ্য একজন মারা যান। নিহতের মরদেহ ময়নাতদন্তর জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

 

পূর্বকোণ/হুবাইব/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট