চট্টগ্রাম শনিবার, ১৩ জুলাই, ২০২৪

এসপির ‘মোবাইল সিম ক্লোন’, টাকা চেয়ে পুলিশের সাথে প্রতারণার চেষ্টা

সীতাকুণ্ড সংবাদদাতা

২০ আগস্ট, ২০২৩ | ১০:২৬ অপরাহ্ণ

চট্টগ্রাম পুলিশ সুপারের মোবাইল ফোন নম্বর ক্লোন করে সীতাকুণ্ড থানার এক উপ-পরিদর্শকের (এসআই) কাছে জরুরি প্রয়োজন দেখিয়ে টাকা চেয়ে প্রতারণার চেষ্টা করা হয়েছে।

 

শনিবার (১৯ আগস্ট) দুই লাখ টাকা চাওয়া হয়। এ ঘটনায় আজ রবিবার (২০ আগস্ট) থানার পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি) করার পাশাপাশি ফেইসবুকে বার্তা দিয়ে সবাইকে সতর্ক থাকার অনুরোধ করা হয়েছে।

 

থানায় দায়েরকৃত জিডি সূত্রে জানা যায়, গতকাল শনিবার সন্ধ্যায় মোবাইলে +৩৮০১৩২০১০৭৪০০ নম্বর থেকে চট্টগ্রাম পুলিশ সুপার পরিচয় দিয়ে থানার ডিউটি অফিসারের সরকারি নম্বর ০১৩২০১০৭৫০১ এ ফোন করে এক প্রতারক। এ সময় সে ডিউটিতে থাকা এসআই এস.এম রবিউল আমিনের কাছে জানতে চায় সে ঠিক মতো সেবা দিচ্ছে তো? এরপরই প্রতারক জানতে চায় আজ কোন কোন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ডিউটিতে আছে। পরে সেসব এএসআই এর নম্বর চাইলে ডিউটি অফিসার যে চারজন এএসআই ডিউটিতে ছিলেন তাদের ইনচার্জ এসআই সোহেলের মোবাইল নম্বর (০১৭১৬৩৯৬০৯৪) দেন। প্রতারক তার কাছে ফোন করে নিজেকে চট্টগ্রাম পুলিশ সুপার দাবি করে ২ লাখ টাকা পাঠাতে বলেন।

 

এ বিষয়ে সোহেল বলেন, আমাকে এসপি স্যারের নম্বর থেকে ফোন করে জরুরি ভিত্তিতে দুই লাখ টাকা প্রয়োজন বলে জানায়। প্রথমে বলে সরাসরি লোক পাঠাচ্ছে। পরে আবার ফোন করে বিকাশে পাঠাতে বললে সোহেলের সন্দেহ হলে তিনি তাকে নানা কথা বলে ঘোরাতে থাকেন।

 

একপর্যায়ে প্রতারককে এসআই সোহেল বলেন, আমি এসপি স্যারের কণ্ঠ চিনি। আপনি কোথায় আছেন বলেন, এতে প্রতারক অকথ্য ভাষায় সোহেলকে গালাগাল করে ফোন রেখে দেয়।

 

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে পূর্বকোণকে বলেন, ঐ প্রতারক এসপি স্যারের ফোন নম্বর ক্লোন করে প্রথমে ডিউটি অফিসারকে ফোন করে ধমকায়। ডিউটি অফিসার প্রতারককে এসপি বলে ভুল করলে তার কাছ থেকে এসআই সোহেলের নম্বর নিয়ে তার কাছেও ফোন করে ২ লাখ টাকা দাবি করে। আমি সব কিছু জানার পর সেই নম্বরটি এবং কথোপকথন শুনে সে যে একজন প্রতারক নিশ্চিত হই। পরে এসপি স্যারের সাথে কথা বলে থানায় সাধারণ ডায়েরি করা হয়। প্রতারককে খুঁজে বের করার চেষ্টা করছি আমরা।

 

পূর্বকোণ/সৌমিত্র/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট