চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চকরিয়া-পেকুয়াকে বন্যামুক্ত রাখতে মাতামুহুরীর দু’পাড়ে টেকসই বাঁধ নির্মাণ হবে : ত্রাণ প্রতিমন্ত্রী

চকরিয়া-পেকুয়া প্রতিনিধি

১১ আগস্ট, ২০২৩ | ২:০১ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়া-পেকুয়ায় ভবিষ্যতে যাতে আর বন্যা না হয় সেজন্য মাতামুহুরী নদী ড্রেজিং ও নদীর দুই পাড়ে টেকসই বাঁধ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ড. মো. এনামুর রহমান।

শুক্রবার (১১ আগস্ট) বেলা ১২টার দিকে কক্সবাজারের বন্যা কবলিত চকরিয়ার কাকারা এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণকালে তিনি এ কথা বলেন।

কক্সবাজারের বন্যা কবলিত এলাকা ঘুরে ফসলি জমি, মাছের ঘেরের ক্ষয়ক্ষতি ও মানুষের খাদ্যাভাবের চিত্র দেখতে পেয়েছেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, পূর্ণাঙ্গ ক্ষয়ক্ষতির চিত্র পাওয়ার পর আন্তঃমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক করে কক্সবাজার জেলার জন্য বরাদ্দ আরও বাড়ানো হবে।

এর আগে চকরিয়ার কাকারায় আড়াইশো পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন প্রতিমন্ত্রী। এ সময় তাঁর সাথে ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মিজানুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য তাজুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য জাফর আলম, আশেক উল্লাহ রফিক ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব কেএম আবদুল ওয়াদুদ।

কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে ও ইউএনও জেপি দেওয়ানের সঞ্চালনায় আয়োজিত ত্রাণ বিতরণ সভায় বক্তব্য রাখেন রেজাউল করিম, ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম প্রমুখ।

প্রতিমন্ত্রী পরে চকরিয়া ও পেকুয়া উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট