চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আরও দুটি শৈত্যপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক হ ঢাকা অফিস

৩ জানুয়ারি, ২০২০ | ৪:০৮ পূর্বাহ্ণ

জানুয়ারিতেই আসছে আরো দুটি শৈত্যপ্রবাহ। ১০ জানুয়ারির পর মাঝামাঝি সময়ে সারা দেশে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ এবং চলতি মাসের শেষে হবে তীব্র শৈত্যপ্রবাহ। ৬ জানুয়ারির পর থেকে তাপমাত্রা নিচে নেমে আসবে। এসময় হবে বৃষ্টিও। শৈত্যপ্রবাহ মোকাবিলায় অর্থাৎ মানুষের কষ্ট লাঘবে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। গতকল বৃহস্পতিবার সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এসব তথ্য জানান আবহাওয়া অধিদফতরের পরিচালক শামসুদ্দিন আহমেদ। ত্রাণ প্রতিমন্ত্রী ডা এনামুর রহমান ও মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল এসময় উপস্থিত ছিলেন। আবহাওয়া অধিদফতরের পরিচালক জানান, আগামী ৪, ৫ ও ৬ জানুয়ারি রাজধানী ঢাকাসহ দেশের অনেক স্থানেই বৃষ্টি শুরু হবে। ৬ জানুয়ারির পর থেকে তাপমাত্রা নিচে নেমে আসবে। ১০ জানুয়ারির পর মাঝামাঝি সময়ে সারা দেশে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ শুরু হবে।
সামশুদ্দিন আহমেদ জানান, চলতি মাসের শেষ দিকে হবে আর একটি শৈত্যপ্রবাহ। এটি হবে তীব্র এবং তাপমাত্রা ৬ এর নিচে নেমে আসতে পারে। এ সময় বৃষ্টি হওয়ার সম্ভাবনাও রয়েছে।
ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, জানুয়ারির এই শৈত্যপ্রবাহ মোকাবেলায় অর্থাৎ মানুষের কষ্ট লাঘবে ব্যপক প্রস্তুতি নেয়া হয়েছে। নগদ অর্থ, কম্বল ও শিশু খাদ্য মজুদসহ জেলা প্রশাসকদেরও প্রস্তুত রাখা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট