চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

কমতে পারে রাতের তাপমাত্রা

অনলাইন ডেস্ক

২৯ অক্টোবর, ২০১৯ | ৪:৩০ অপরাহ্ণ

গত কয়েক দিন আগে বৃষ্টিপাতে সারাদেশের তাপমাত্রাই খানিকটা কমে গিয়েছিল। বৃষ্টি শেষ হওয়ার পর সর্বোচ্চ তাপমাত্রা দ্রুত বাড়লেও বাড়ছে না সর্বনিম্ন তাপমাত্রা। সর্বনিম্ন তাপমাত্রা সাধারণত রাতে নেমে আসে আর দিনে ওঠে সর্বোচ্চ তাপমাত্রা। ফলে নগরীতে দিনের তাপমাত্রা বাড়লেও কমই থেকে যাচ্ছে রাতের তাপমাত্রা। আজ মঙ্গলবার (২৯ অক্টোবর) আবহাওয়া অফিস জানিয়েছে, সারাদেশে  দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আবহওয়া অফিস আরো জানায়, শ্রীলংকা উপকূলের অদূরে দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। অন্য একটি লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে ২৬, ২৭ ও ২৮ অক্টোবর সর্বোচ্চ তাপমাত্রা ছিল যথাক্রমে ৩৩ দশমিক ৮ ডিগি, ৩৩ দশমিক ৭ ডিগি ও ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। একই সময়ে সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ১৮ দশমিক ৫ ডিগ্রি, ১৯ দশমিক ৩ ডিগ্রি ও ১৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৭৬ শতাংশ হলেও বিকালে তা বেড়ে ৮১ শতাংশ হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৫টা বেজে ১৮ মিনিট।

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট