চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আরও দুই দিন তাপপ্রবাহ, চট্টগ্রামসহ দুই বিভাগে বৃষ্টির আভাস

২ জুন, ২০২৩ | ১:১১ অপরাহ্ণ

সারাদেশে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। কোথাও তীব্র (৪০.০ থেকে ৪১.৯ ডিগ্রি সেলসিয়াস) ও কোথাও মৃদু থেকে মাঝারি (৩৬.০ থেকে ৩৯.৯ ডিগ্রি সেলসিয়াস) ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে আগামী দুই দিন সারাদেশে চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আজ শুক্রবার (২ জুন) আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী ও সৈয়দপুর জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ এবং সিলেট, পটুয়াখালী, ভোলা, বরিশাল, চাঁদপুর, নোয়াখালী ও ফেনী জেলাসহ ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগ এবং রংপুর ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ৪১.০ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ডিমলায় ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া গতকাল রাজশাহী ও সৈয়দপুরে ৪০.৫, রংপুরে ৪০.০, চুয়াডাঙ্গায় ৩৯.৫, বগুড়ায় ৩৯.৩, ঈশ্বরদীতে ৩৯.২, বদলগাছী ও রাজারহাটে ৩৯.০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট