চট্টগ্রাম রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

আবারো বাড়তে পারে শীত

নিজস্ব প্রতিবেদক

১৬ জানুয়ারি, ২০২৩ | ১১:১৬ পূর্বাহ্ণ

চট্টগ্রামসহ সারাদেশে তাপমাত্রা দুই ডিগ্রি বেড়েছে। এতে দেশের বিভিন্ন স্থানে চলমান শৈত্যপ্রবাহের আওতা কমেছে। এছাড়া সারাদেশে হালকা বৃষ্টির যে আভাস ছিল সেটিও আপাতত নেই বলে জানায় বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

 

তবে আজকের আবহাওয়ার বিষয়ে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানায়, রাত থেকে আবার ২ ডিগ্রি তাপমাত্রা কমে সারাদেশে শীত বাড়তে পারে। এছাড়া বাড়বে শৈত্যপ্রবাহের আওতাও। আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লি­ক বলেন, আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

 

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও তৎসংলগ্ন এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। এছাড়া আগামী তিনদিনে রাতের তাপমাত্রা আরও কমতে পারে।

 

চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ : উত্তর/উত্তর- পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১২-১৫ কি.মি বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

 

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৪ ডিগ্রি সেলসিয়াস।

 

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয় : আজকে সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৩০ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬টা ৩৫ মিনিটে।

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম জোয়ার শুরু হয় গতরাত ১২টা ৫৪ মিনিটে এবং প্রথম ভাটা শুরু হবে আজ সকাল ৬টা ৪৮ মিনিটে। দ্বিতীয় জোয়ার শুরু হবে দুপুর ১টা ১৯ মিনিটে এবং দ্বিতীয় ভাটা শুরু হবে রাত ৮টা ৩ মিনিটে।

পূর্বকোণ/আরএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট