চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ মে, ২০২৪

সর্বশেষ:

অপরিবর্তিত থাকবে তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক

১৬ নভেম্বর, ২০২২ | ১১:৩৯ পূর্বাহ্ণ

সারাদেশে এখনো দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে আগামী তিনদিনের মধ্যে বঙ্গোপসাগরের একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

 

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানান, লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

 

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজও চট্টগ্রামের আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থেকে সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও পড়তে পারে হালকা কুয়াশা। এসময় সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ : উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১২ কি.মি বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনি¤œ তাপমাত্রা ছিল ২০.২ ডিগ্রি সেলসিয়াস।

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয় : আজকে সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৯ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬টা ৬ মিনিটে।

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় আজ ভোর ৫টা ১৮মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ১২টা ৫মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে সন্ধ্যা ৬টা ২৪ মিনিট।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন