চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

Weather আবহওয়া বৃষ্টি ঝড়
Weather আবহওয়া বৃষ্টি ঝড়

প্রকৃতির থমথমে মেজাজ, আসছে কালবৈশাখী

নিজস্ব প্রতিবেদক

২১ এপ্রিল, ২০২০ | ১২:৪০ অপরাহ্ণ

দেশজুড়ে ধেয়ে আসছে কালবৈশাখী। দেশের বিভিন্ন অঞ্চলেই এই কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুর নাগাদ এই ঝড় হতে পারে বলে আবহওয়া অফিস সূত্রে জানা গেছে। তবে এই ঝড়ে বাতাসের গতি বেশি হবে না। সেই সঙ্গে অনেক এলাকায় বজ্রপাত, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি এবং শিলাবৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেছেন, লঘুচাপের প্রভাবে এই মৌসুমে এ ধরনের আবহাওয়া স্বাভাবিক। এখন আবহাওয়ার যে পরিস্থিতি তাতে দুপুর ১২টা নাগাদ ঢাকাসহ আশপাশের এলাকায় কালবৈশাখী ঝড় হবে। তবে ঝড়ে বাতাসের গতিবেগ খুব বেশি হবে না। আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়; ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, খুলনা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের দু-এক জায়গায় বিজলি চমকানো এবং অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে আবহওয়া অফিস।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে ভোলায় ৩৯ মিলিমিটার। এছাড়া সিলেট ও শ্রীমঙ্গলে ২৯ মিলিমিটার,  বগুড়ায় ২৪, বদলগাছিতে ১৮, বরিশালে ১২, টাঙ্গাইলে ১৬, ময়মনসিংহে ১১ মিলিমিটার করে বৃষ্টি রেকর্ড করা হয়। আজ মঙ্গলবার (২১ এপ্রিল) চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিন্মমতাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস। আজ চট্টগ্রামে সূর্যাস্তের সময় ৬ টা বেজে ১৫ মিনিট।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট