চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

অনূর্ধ্ব-১৪ ক্রিকেটে ঘুরে দাঁড়ালো চট্টগ্রাম

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

২৫ ডিসেম্বর, ২০১৯ | ৬:৪৩ পূর্বাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত অনূর্ধ্ব-১৪ ক্রিকেটে ঘুরে দাড়িয়েছে চট্টগ্রাম জেলা দল। হার দিয়ে শুরু করা এ টুর্নামেন্টে দলটি ২য় ম্যাচে এসে জয়ের দেখা পেয়েছে। গতকাল নোয়াখালী জেলার শহীদ ভুলু স্টেডিয়ামে অনুষ্ঠিত চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের খেলায় চট্টগ্রাম জেলা ১৩৪ রানের বড় ব্যবধানে কুমিল্লা জেলাকে হারিয়েছে। আগের ম্যাচে ৮ উইকেটে লক্ষীপুর জেলার কাছে হেরে যাওয়ায় গতকালের ম্যাচে চট্টগ্রামের জয়ের বিকল্প ছিল না। সেটা মাথায় রেখে টস জয়ী চট্টগ্রাম প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৬ উইকেটে ২১৯ রান সংগ্রহ করে। জবাবে কুমিল্লা জেলা ৩৮.৩ ওভারে ৮৫ রানে সবকটি উইকেট হারিয়েছে। চট্টগ্রামের এ জয়ে অধিনায়ক আব্দুল্লাহ হানিফের অল-রাউন্ড পারফরমেন্স ছিল চোখে পড়ার মতো। তিনি ব্যাট হাতে ৩৩ বলে ৬চার ও ১ছক্কায় ৩৩ রান করার পর বোলিং-এ ১৯ রানে ৩ উইকেট নিয়ে রীতিমতো উৎরে যান।

চট্টগ্রামের হয়ে অন্যান্যের মধ্যে শেখ মো. মেহেদি সর্বোচ্চ ৩৬ (৪চার), জিয়াউল করিম আপন ২৭ (৫চার), হামজা মাহামুদ ২৬ (৩চার), আব্বাস ইবনে অপ: ২২ (৪চার) ও রহমতউল্লাহ ১৪ (৩চার) রান করেন। অতিরিক্ত খাতে সর্বোচ্চ ৫৪ রান যোগ হয়। যার মধ্যে ৫৩ ছিল ছিল ওয়াইড বল। এই অতিরিক্ত রানই খেলায় জয়-পরাজয়ে বড় ভুমিকা রাখে। কুমিল্লার হয়ে ইয়াছির আরাফাত ২৮ রানে ২টি এবং টিপু সরকার ৩৫, সামিউল পলাশ ৩৬ ও সাইদুল করিম ৪৪ রানে প্রত্যেকে ১টি করে উইকেট নেন।

কুমিল্লার ইনিংসে ৭ জনের রান ছিল এক অংকের। ২ চার সর্বোচ্চ ১২ রান করেন কাজী আহরাফ উদ্দিন। এছাড়া তাহমিদ আহসান ১১ (২চার), ইয়াছির আরাফাত ১১ (১চার ও ১ছক্কা) ও ইরফান হোসেন ১০ (২চার) করেন। অতিরিক্ত ছিল ১৫ রান। চট্টগ্রামের হয়ে অধিনায়ক আব্দুল্লাহ হানিফের ১৯ রানে ৩ উইকেট দখলের পর ফারদিন নুর-ও ১৫ রানে ৩ উইকেট নিয়ে দৃঢ়তা দেখান। অন্যান্যের মধ্যে মো. আসিফ ১৭ রানে ২টি এবং আফফান মাহাবুব ১ ও আব্বাস ইবনে ১৪ রানে ১টি করে উইকেট নেন। চট্টগ্রাম জেলা আগামী ২৭ ডিসেম্বর পরের ম্যাচে বান্দরবান জেলার বিরুদ্ধে খেলবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট