চট্টগ্রাম রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

প্রোটেস্টের উপর ঝুলছে রয়েলের ভাগ্য শেষ হইয়াও হইল না শেষ ৩য় বিভাগ ক্রিকেট

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

২২ ডিসেম্বর, ২০১৯ | ৪:০৬ পূর্বাহ্ণ

এ যেন ‘শেষ হইয়াও হইল না শেষ’। প্রবাদ বাক্যটি একেবারে শতভাগ খাপে খাপ খাইয়েছে চট্টগ্রাম তৃতীয় বিভাগ ক্রিকেট লিগে। গতকাল এ লিগের সুপার এইট পর্বের শেষ ম্যাচে ক্রিসেন্ট ক্লাব সহজেই ৫ উইকেটে কাস্টমস স্পোর্টস ক্লাবকে হারালে ‘এ’ গ্রুপের ৩টি দলের পয়েন্ট সমান ৩ খেলায় ৪ হয়ে যায়। অপর ২টি দল হচ্ছে, চিটাগাং রয়েল ও আগ্রাবাদ কমরেড ক্লাব। কাকতালীয় ভাবে ‘বি’ গ্রুপের ৩টি দলের পয়েন্ট একইভাবে সমান ৩ খেলায় ৪ হয়। এদিকে ‘বি’ গ্রুপের ৩টি দল হচ্ছে, পাথরঘাটা দূর্বার সাংস্কৃতিক গোষ্ঠী, নোয়াপাড়া লায়ন্স ক্লাব ও মোহামেডান ব্লুজ। উল্লেখ্য দুটি গ্রুপেই ৬টি দল তাদের ৩টি করে খেলার মধ্যে ২টিতে জিতে ১টিতে পরাজিত হয়। এ কারণে নিট রান রেট বা হেড টু হেড- পদ্ধতি অনুসরণ করেই ২ গ্রুপের ২ চ্যাম্পিয়ন দলকে নির্ধারণ করা হবে এবং ঐ ২টি দলই আগামী বছর থেকে ২য় বিভাগে খেলার যোগ্যতা অর্জন করবে।

এদিকে বি গ্রুপের ৩টি দলের মধ্যে পাথরঘাটা দূর্বার সাংস্কৃতিক গোষ্ঠী নিট রান রেট বা হেড টু হেড, যা-ই হোক না কেন, সবদিক থেকে এগিয়ে রয়েছে বলে দলীয় কর্মকর্তারা দাবি করেছেন।

কিন্তু ‘এ’ গ্রুপের কর্মকর্তারা সেরকম ভাবে কিছু ভাবতে পারছে না। কেননা, এখানে আগ্রাবাদ কমরেড ক্লাবের বিরুদ্ধে হেরে যাওয়া চিটাগাং রয়েলের দাখিলকৃত প্রোটেস্ট সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে। সেটা চিটাগাং রয়েলের পক্ষে গেলে তারাই ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে ২য় বিভাগে চলে যাবে। তবে, প্রোটেস্ট গ্রান্ট না হলে, গতকাল ভাল ব্যবধানে জয় পাওয়া ক্রিসেন্ট ক্লাবের সম্ভাবনা বেশ উজ্জ্বল বলেই ক্রীড়ামোদী মহলে আলোচনা হচ্ছে। তবে, এমনটাও শোনা যাচ্ছে, প্রোটেস্টের ফলাফল কমরেড ক্লাবের বিপক্ষে যেতে পারে। গতকাল সাগরিকা মহিলা কমপ্লেক্সে অনুষ্ঠিত এ লিগের শেষ খেলায় টসে হেরে কাস্টমস ক্লাব আগে ব্যাট করে ৩৬.৫ ওভারে ১১১ রানে অল-আউট হয়। জবাবে ক্রিসেন্ট ক্লাব মাত্র ১৪.২ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় (১১৫) নিশ্চিত করে। কাস্টমস ক্লাবের হয়ে মাইদুল ৩০, ওসমান ২৪ ও মাসুমুল ১০ রান করেন। অতিরিক্ত রান ছিল ৩০। ক্রিসেন্ট ক্লাবের রেজাউল ও ওবায়দুর যথাক্রমে ২২ ও ২৭ রানে ৩টি করে উইকেট নেন। এছাড়া আকরামুল ৩৯ রানে ২টি ও জহিরুল ২১ রানে ১ উইকেট নেন। ক্রিসেন্ট ক্লাবের হয়ে ওবায়দুর সর্বোচ্চ অপ: ৫৮ রান করেন। এছাড়া আরবাব অপ: ১৬, টিপু ১২ ও আকরামুল ১১ রান করেন। অতিরিক্ত খাতে রান যোগ হয়। কাস্টমস ক্লাবের ওমর ফারুক ১৯ রানে ২টি এবং মহিউদ্দিন ২৮ ও আবির হোসেন ৩৫ রানে ১টি করে উইকেট দখল করেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট