চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে তুমুল উন্মাদনা

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

২০ ডিসেম্বর, ২০২২ | ২:২৩ অপরাহ্ণ

অনেক অপেক্ষার প্রহর শেষে স্বপ্নের বিশ্বকাপ ট্রফি নিয়ে আর্জেন্টিনায় ফিরেছেন লিওনেল মেসিরা। মধ্যরাতে দেশটির লাখো মানুষ ভিড় জমিয়েছেন বিশ্বসেরাদের স্বাগত জানাতে।

সর্বশেষ খবর দ্য ডেইলি স্টার বাংলার গুগল নিউজ চ্যানেলে। প্রবল উন্মাদনার তোড়ে দেশটিতে একদিনের সাধারণ ছুটিও ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময় আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় ও আর্জেন্টিনার সময় ভোররাতে মেসিদের বহনকারী বিমান বুয়েন্স আয়ার্সে অবতরণ করে। এরপর ছাদখোলা বাসে করে খেলোয়াড়দের নিয়ে যাওয়া হচ্ছে। ক্লান্তি ভুলে মানুষের ভালোবাসার জবাব দিচ্ছেন লিওনেল মেসি, আনহেল দি মারিয়ারা।

আর্জেন্টিনার গণমাধ্যম বুয়েন্স আয়ার্স টাইমস জানিয়েছে, রাজধানীর বিখ্যাত ওবেলিস্ক মনুমেন্টের নিচে বিশ্বকাপ জেতা আর্জেন্টিনা দলকে সংবর্ধনা দেওয়া হবে। এই মনুমেন্টের পাশে ইতোমধ্যেই জড়ো হয়েছেন অসংখ্য মানুষ। বিপুল উৎসাহে চলছে মেসিদের বরণ করার প্রস্তুতি।

দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ মঙ্গলবার সাধারণ ছুটি ঘোষণা করেছেন। অফিস, আদালত, স্কুল-কলেজ বন্ধ রেখে বিশ্বকাপ জেতার আনন্দে মাতবে তারা।

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ) জানিয়েছে মঙ্গলবার স্থানীয় সময় দুপুরে শুরু হবে মেসিদের বরণ করে নেওয়ার আয়োজন। আর্জেন্টিনা জাতীয় দল ও দেশটির সমর্থকরা এই উদযাপনে অংশ নেবেন। এর আগে কিছুক্ষণ বিশ্রামের সময় পাবেন খেলোয়াড়রা।

 

মেসিদের অবশ্য দেশে পৌঁছার কথা ছিল আরও আগেই। বিশ্বকাপ জেতার পর তা উদযাপন করতে গিয়ে তাদের যাত্রা বিলম্বিত হয়েছে। ইতালির রোমে দেড় ঘণ্টা যাত্রা বিরতির পর দেশে নামেন তারা।

গত রবিবার কাতারের লুসাইল স্টেডিয়ামে ফাইনালে রোমাঞ্চকর লড়াই শেষে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে বিশ্বকাপ জিতে নেয় আর্জেন্টিনা। নির্ধারিত সময়ের খেলা ২-২ ও অতিরিক্ত সময়ে ৩-৩ গোলে সমতা থাকার ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে স্নায়ুচাপ রাখতে পারেনি ফ্রান্স। এই নিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট