চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ব্রাজিল শিবিরে আবারও চোটের থাবা

স্পোর্টস ডেস্ক

৩ ডিসেম্বর, ২০২২ | ১০:২৬ অপরাহ্ণ

বিশ্বকাপ শুরুর আগে থেকে একের পর এক চোটের ধাক্কায় খেলুড়ে দেশগুলোকে চিন্তায় ফেলে দিয়েছে। এরপর ম্যাচের মাঝপথেও নতুন করে ইঞ্জুরিতে পড়েছেন অনেকে। এবার সে দলে যোগ দিলেন ব্রাজিলীয় ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। হাঁটুর ইনজুরিতে পড়ে তার বিশ্বকাপ থেকেই ছিটকে পড়ার কথা জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম গ্লোবো।

এর মাধ্যমে ক্যামেরুনের বিপক্ষে অস্বস্তির হারের পর বড় ধাক্কা ব্রাজিল দলে। এছাড়া অনিশ্চয়তা রয়েছে অ্যালেক্স টেলেসকে নিয়েও। ক্যামেরুনের বিপক্ষে দ্বিতীয় সারির দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষাটা ভালো হয়নি। হারতে হয়েছে ১-০ গোল ব্যবধানে। তবে তাতে খুব একটা সমস্যা হয়নি। কেননা আগেই সুপার সিক্সটিন নিশ্চিত করে ফেলে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল।

 

যদিও ম্যাচের পর অস্বস্তি ভর করেছে দুই ফুটবলার চোটে পড়ায়। ক্যামেরুনের বিপক্ষে ম্যাচের পর ব্রাজিল ফুটবল দলের প্রধান চিকিৎসক রদ্রিগো লাসমার বলেন, ডান হাঁটুতে ব্যথা অনুভব করছেন দলের দুই ফুটবলার অ্যালেক্স টেলেস ও গ্যাব্রিয়েল জেসুস। আমরা প্রাথমিকভাবে তাদের দেখেছি। পরীক্ষা-নিরীক্ষা শেষে আঘাত কতটা গুরুতর তার ধারণা মিলবে।

গ্লোবোর বরাতে মিরর জানাচ্ছে, অন্তত তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে জেসুসকে। এছাড়া স্বস্তির খবর পাওয়া যাচ্ছে না টেলেসকে নিয়েও।

হেক্সা মিশনে কাতারে খেলতে নামা নেইমার ছিটকে গেছেন প্রথম ম্যাচেই। কিছুটা উন্নতি করলেও নকআউট পর্বে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে তাকে পাওয়া নিয়ে আছে অনিশ্চয়তা। এছাড়া ইনজুরির সঙ্গে লড়াই করছেন দানিলো ও সান্দ্রো।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট