চট্টগ্রাম মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

বিপিএলে দল পেলেন লিটন-মুশফিক-মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক

২৩ নভেম্বর, ২০২২ | ২:৩২ অপরাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের ড্রাফট শুরু হয়েছে। আজ বুধবার (২৩ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে এই ড্রাফট অনুষ্ঠিত হচ্ছে। মোট ৪০০ বিদেশি ক্রিকেটারের সাথে ২০০ দেশি ক্রিকেটার উঠছেন এই প্লেয়ার্স ড্রাফটে। সরাসরি চুক্তিতে কোন দলে না যাওয়ায় বিপিএলের ড্রাফটে সবচেয়ে আকর্ষণের কেন্দ্রে ছিলেন লিটন দাস।

 

ড্রাফটের প্রথম কলেই ইনফর্ম ওপেনার লিটন দাসকে দলে ভিড়িয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। নিজেদের প্রথম সুযোগে মুশফিকুর রহিমকে দলে নিয়েছে সিলেট স্টাইকার্স। মৃত্যুঞ্জয় চৌধুরীকে দলে নেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ঢাকা ডমিনেটর্স দলে ভেড়ায় মোহাম্মদ মিঠুনকে, খুলনা টাইগার্স নেয় মোহাম্মদ সাইফউদ্দিনকে, ফরচুন বরিশালে দল পান অভিজ্ঞ মাহমুদউল্লাহ, রংপুর রাইডার্সে শেখ মেহেদী হাসান।

ইতোমধ্যে দেশের সাত জনপ্রিয় ক্রিকেটার সরাসরি ৭ দলের সঙ্গে যুক্ত হয়ে গেছেন। তারা হলেন, মাশরাফি বিন মর্তুজা (সিলেট স্ট্রাইকার্স), সাকিব আল হাসান (বরিশাল ফরচুন), তামিম ইকবাল (খুলনা টাইগার্স), তাসকিন আহমেদ (ঢাকা), আফিফ হোসেন ধ্রুব (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স), মোস্তাফিজুর রহমান (কুমিল্লা ভিক্টোরিয়ান্স) ও নুরুল হাসান সোহান (রংপুর রাইডার্স)।

 

এবার ‘এ’ ক্যাটাগরির খেলোয়াড়দের পারিশ্রমিক ধার্য্য করা হয়েছে ৮০ লাখ টাকা। ‘বি’ ক্যাটাগরির পারিশ্রমিক ৫০ লাখ টাকা। এ ছাড়া ‘সি’ ৩০ লাখ, ‘ডি’ ২০ লাখ এবং ‘ই’ ক্যাটাগরির ক্রিকেটাররা ১০ লাখ টাকা করে পাবেন।

 

আগামী ৬ জানুয়ারি শুরু হবে বিপিএলের নবম আসর। ৪২ দিনের টুর্নামেন্টে ৪৬টি ম্যাচ মাঠে গড়াবে। খেলা হবে মোট তিনটি ভেন্যুতে। ঢাকার বাইরে চট্টগ্রাম ও সিলেটে বিপিএলের আসর বসবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট