চট্টগ্রাম শুক্রবার, ০৩ মে, ২০২৪

সর্বশেষ:

হেরেও প্রাপ্তি দেখছেন সোহান, দ্বিতীয় টি-টোয়েন্টি আজ

স্পোর্টস ডেস্ক

৩১ জুলাই, ২০২২ | ১১:৪৭ পূর্বাহ্ণ

নতুন অধিনায়কের নেতৃত্বেও টি-টোয়েন্টির ফলাফল পাল্টাতে পারেনি বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে বোলিংয়ে অতিরিক্ত রান দেওয়ায় খেসারত দিতে হয়েছে সফরকারীদের। ফলে ১৭ রানে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে তারা। তবে অধিনায়ক নুরুল হাসান সোহান এর মাঝেও কিছু প্রাপ্তি খুঁজে পেয়েছেন। সে প্রাপ্তি নিয়েই আজ রবিবার দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে তারা।

সোহান জানান, ‘খুব ভালো ম্যাচ হয়েছে। ডেথ ওভারে, শেষ ৫-৬ ওভারে ভালো জায়গায় বল করতে পারিনি। তারা অনেক ভালো ব্যাট করেছে। এমন কিছু জায়গা আছে যেসব জায়গায় উন্নতি করে পরের ম্যাচে মাঠে নামতে পারি। এই ম্যাচেও অনেক ইতিবাচক দিক আছে। ইতিবাচক দিকগুলো নিব। পরের ম্যাচে উন্নতি হবে ইনশাআল্লাহ।’

 

বোলারদের খরুচে বোলিংয়ের ব্যাপারে সোহানের জবাব, ‘আসলে কোনো কারণ দেখতে চাচ্ছি না। ব্যাটিং বলুন, বোলিং বলুন, ফিল্ডিং বলুন- সব আমরাই। যেটাই করি আমাদেরই ভালো করতে হবে। ফিল্ডিং ঠিক আছে। সবাই খুব চেষ্টা করেছি। ফিফটি-ফিফটি কিছু সুযোগ ছিল যেগুলো কাজে লাগাতে পারতাম। তবে ছেলেরা কঠোর পরিশ্রম করেছে। ২০০ রান তাড়া করা অনেক বড় ব্যাপার। উইকেট ভালো ছিল, আশা ছিল তাড়া করতে পারব। আমরা আরও ১৫ রান কম দিলে ভিন্নরকম দৃশ্য হত।’

এদিন আগে ব্যাট করে সিকান্দার রাজার ২৬ বলে ঝড়ো ৬৫ রানের কল্যাণে স্কোর বোর্ডে ২০৫ রানের পুঁজি পায় জিম্বাবুয়ে। জবাব দিতে নেমে ১৮৮ রানে থামে সফরকারীদের ইনিংস। বোলাররা দুইহাতে রান বিলিয়েছেন। মুস্তাফিজ ৪ ওভারে খরচ করেছেন ৫০ রান, শরিফুল ৪৫ আর তাসকিন দিয়েছেন ৪২ রান। তিন পেসার ১২ ওভারে দিয়েছেন ১৩৭ রান।

তুলনামূলক দুর্বল জিম্বাবুয়ের সঙ্গে এই হার যেন হারের থেকে বেশি কিছু বাংলাদেশের দলের কাছে। টি-টোয়েন্টিতে হারের বৃত্ত আজকের ম্যাচেই ভাংতেই চাইবেন তরুণ ক্রিকেটাররা।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট