চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

৪ উইকেট হারিয়ে ইনিংস হারের শঙ্কায় বাংলাদেশ

২৬ মে, ২০২২ | ৬:২৭ অপরাহ্ণ

দ্বিতীয় ইনিংসে ব্যর্থতার খাতা ভারী করে মাথা নিচু করে সাজঘরে ফিরেছে বাংলাদেশের টপ অর্ডার। বিকেলে ১৪১ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমেই বিপাকে বাংলাদেশ। ৯.১ ওভারে মাত্র ২৩ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে। এত করে ইনিংস পরাজয়ে শঙ্কিত টাইগাররা।

আজ (বৃহস্পতিবার) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনে মাঠে নেমেছিল বাংলাদেশ-শ্রীলঙ্কা। দিন শেষে দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ ১৩ ওভারে ৪ উইকেটে ৩৪ রান। শ্রীলঙ্কার প্রথম ইনিংসে করা ৫০৬ রান থেকে পিছিয়ে ১০৭ রানে। এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ৩৬৫ রান।
বাংলাদেশ দল দ্বিতীয় ইনিংসে ব্যাট করলেও শ্রীলঙ্কার প্রথম ইনিংসের থেকে এখনো পিছিয়ে ১০৭ রানে। হাতে আছে ৬ উইকেট। চতুর্থ দিনের তৃতীয় সেশনে মিরপুরের উইকেটের রঙ যেভাবে বদলে গেছে, তাতে প্রথম ইনিংসের মতো খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়ানো দুষ্কর অনেকে। আবার ঘুরে দাঁড়ানোর গল্প লিখতে না পারলে পরাজয়ই পরিণতি হবে বাংলাদেশ দলের। বলা যায়, ইনিংস হারের শঙ্কা নিয়েই চতুর্থ দিন শেষ করল স্বাগতিকরা।

প্রথম ইনিংসে বাংলাদেশের ষষ্ঠ উইকেট জুটিতে এসেছিল ২৭২ রান। ব্যক্তিগত শতক তুলে নেন দুই ব্যাটসম্যান মুশফিকুর রহিম আর লিটন দাস। দ্বিতীয় ইনিংসেও তাদের ব্যাটের দিকে তাকিয়ে গোটা দেশ। মুশফিক ১৪ এবং লিটন ১ রান নিয়ে আগামীকাল (শুক্রবার) ঢাকা টেস্টের পঞ্চম ও শেষদিন ব্যাটিংয়ে নামবেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট