চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

২৩ ফেব্রুয়ারি, ২০২২ | ১০:৪৯ পূর্বাহ্ণ

প্রায় সাত মাস পর ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজ জিতলে থাকছে ওয়ানডে সুপার লিগের শীর্ষে উঠার সুযোগ। এমন সমীকরণ সামনে নিয়ে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে টস হেরে বোলিং করবে বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ সময় ১১টায় ম্যাচটি শুরু হবে।

টস জিতে ব‍্যাটিংয়ে আফগানিস্তান

সিরিজের প্রথম ম‍্যাচে টস ভাগ‍্যকে পাশে পেলেন না তামিম ইকবাল। টস জিতে আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি নিলেন ব‍্যাটিং।

অস্বস্তিকর প্রতিপক্ষ

জিতলে খুব বেশি প্রশংসা মিলবে না, তবে হারলে সইতে হবে তীব্র সমালোচনা। এই পরিস্থিতি সব সময়ই যে কোনো দলের জন‍্য চাপের। আফগানিস্তানের বিপক্ষে ঠিক বাংলাদেশের ম‍্যাচ যেন ঠিক তাই। তবে সিরিজ শুরুর আগের দিন আত্মবিশ্বাসী শোনাল অধিনায়ক তামিম ইকবালের কণ্ঠ। অনুশীলনে দেখা গেল চনমনে এক দলকে। যারা নিজেদের প্রিয় সংস্করণে সাফল‍্যের ধারা ধরে রাখতে প্রত‍্যয়ী।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে এটি বাংলাদেশের ত্রয়োদশ ম‍্যাচ, আফগানিস্তানের সপ্তম। ১২ ম‍্যাচের আটটিতে জিতে ৮০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে তামিমের দল। ছয় ম‍্যাচের ছয়টিতেই জিতে দ্রুত এগিয়ে যাচ্ছে আফগানিস্তান।

তাদের জয়রথ থামাতে ঠিক মতো সামলাতে হবে স্পিন ত্রয়ী রশিদ খান, মোহাম্মদ নবি ও মুজিব উর রহমানকে। বাংলাদেশের বিপক্ষে বেশ সফল এই তিন স্পিনারই। তাদের উপস্থিতিতে তামিমের চোখে আফগানদের স্পিন আক্রমণ এই মুহূর্তে হয়তো বিশ্বসেরা। তবে নিজেদের ঠিকমতো প্রয়োগ করতে পারলে ৫০ ওভারের ক্রিকেটে তাদের সামলানো খুব কঠিন ভাবছেন না বাংলাদেশ অধিনায়ক।

আফগানিস্তান কেবল এই তিন জনের দলই নয়। ম‍্যাচ ঘুরিয়ে দেওয়ার সামর্থ‍্য আছে আরও কয়েকজনের। বাংলাদেশ অধিনায়ক জানালেন, প্রতিপক্ষের সবার জন‍্যই তারা প্রস্তুত। তিন স্পিনারকে বাড়তি গুরুত্ব দিতে গিয়ে ভুলে যাচ্ছেন না অন‍্যদের কথা।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট