চট্টগ্রাম সোমবার, ০৬ মে, ২০২৪

সর্বশেষ:

কুমিল্লাকে পরাজয়ের স্বাদ দিল ঢাকা

নিজস্ব প্রতিবেদক

১ ফেব্রুয়ারি, ২০২২ | ৫:৪৫ অপরাহ্ণ

খেলা শুরুর আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অন্যরা যখন ফিল্ডিং অনুশীলনে ব্যস্ত তখন উইকেটের ওপর দাঁড়িয়ে ফাফ ডু প্লেসিস যেন ধ্যানমগ্ন ঋষি। একাগ্র মনে ব্যাটিং শ্যাডো করলেন বহুক্ষণ ধরে। কখনো রক্ষণাত্মক, কখনো উড়িয়ে মারার প্রস্তুতি। যেন আগের দিনের সেই দুর্দান্ত ব্যাটিং আবারও দেখানোর বার্তা। কিন্তু সেটি আর হলো কই। ঝড় তোলার আগেই যে তাঁকে ফিরতে হয় রান আউটে কাটা পড়ার দুঃখ নিয়ে।

ডু প্লেসির এমন বিদায়ে যেন লেখা হয়ে যায় ম্যাচের চিত্রনাট্যও। শেষ পর্যন্ত এই বিপিএলে প্রথমবারের মতো মিনিস্টার গ্রুপ ঢাকার কাছে ৫০ রানের মলিন হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে কুমিল্লার।

চট্টগ্রামে টস হেরে আগে ব্যাট করতে নামে কুমিল্লা। ৫ বলে ৬ রান করে শুরুতেই ফেরেন মোহাম্মদ শেহজাদ। ১৪ বলে ১৫ রান করে ইমরান উজ জামানও সাজঘরে ফেরত যান। ৩৫ বলে ৪৬ রান করে আউট হন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তামিম ইকবাল।

এরপর থেকে ঢাকার ইনিংসটাকে একরকম একাই টানেন মাহমুদউল্লাহ রিয়াদ। বুড়ো হারের ভেল্কিতে ৩ চার ও ৪ ছক্কায় ৪১ বলে ৭০ রান আসে তার ব্যাট থেকে। নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৮১ রান করে ঢাকা।

জবাব দিতে নেমে শুরুতেই বিপদে পড়ে কুমিল্লাও। ৩ বলে কোনো রান না করে সাজঘরে ফেরত যান লিটন দাস। ইনিংস লম্বা করতে পারেননি ফাফ ডু প্লেসিসও। ৭ বলে ৮ রান করে আউট হন তিনি।

এরপর কুমিল্লা শিবিরে আশার আলো দেখান ইমরুল কায়েস ও মাহমুদুল হাসান জয়। দুজন মিলে গড়েন ৬০ রানের জুটি। ২৩ বলে ২৮ রান করে আন্দ্রে রাসেলের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান কায়েস। ৮ চারে ৩০ বলে ৪৬ রানে আউট হন মাহমুদুল হাসান জয়ও।

এরপরের কোনো ব্যাটসম্যানই আর দলের হাল ধরতে পারেননি। ১৩১ রানে অলআউট হয়ে যায় কুমিল্লা। ২ ওভার ৩ বল হাত ঘুরিয়ে ১৭ রান দিয়ে তিন উইকেট নেন রাসেল।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট